চসিক শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসিতে পাশের হার কম

তিন প্রধান শিক্ষককে শোকজ

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের এসএসসি পরীক্ষায় নিজেদের পরিচালিত অন্যান্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের চেয়ে পাশের হার কম হওয়ায় তিনটি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। গত মঙ্গলবার পাঠানো এ নোটিশে কেন শাস্তিমূলক ব্যবস’া গ্রহণ করা হবে না-তা জানাতে তিন প্রধান শিক্ষককে সাত দিনের সময় দিয়েছেন চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন। যে তিনটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে নোটিশ দেওয়া হয়েছে; সেগুলো হলো- পাথরঘাটা মেনকা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়,
ভোলানাথ মনোরমা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় এবং পাঠাতটুলী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়। এর আগে গত রোববার বিকালে নগর ভবনের সম্মেলন কক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভায় পাশের হার কম হওয়া এসব বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ করার নির্দেশ দিয়েছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।
২০১৮ সালের এসএসসি পরীক্ষায় প্রকাশিত ফলাফলে এই তিনটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশের হার অন্যান্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশের হার থেকে কম হওয়ায় সংশ্লিষ্ট বিদ্যালয়সহ সিটি করপোরেশনের সুনাম ক্ষুণ্ন হয়েছে বলে নোটিশে উল্লেখ করা হয়।