তারুণ্যের উচ্ছ্বাস সম্মাননা পাচ্ছেন জয়ন্ত চট্টোপাধ্যায়

বিজ্ঞপ্তি

আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ বাংলাদেশের আবৃত্তি শিল্পের পুরোধা ব্যক্তিত্ব আবৃত্তিশিল্পী ও অভিনেতা গোলাম মুস্তাফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর জন্মদিনে গত বছর থেকে প্রবর্তন করেছে ‘ গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা’।
দেশের সাংস্কৃতিক অঙ্গণে ও আবৃত্তি শিল্পে বিশেষ অবদানের জন্যে প্রতিবছর একজনকে তারুণ্যের উচ্ছ্বাস এ সম্মাননা প্রদান করে থাকে।
এ বছর ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা-২০১৮’ পাচ্ছেন দেশের প্রথিতযশা আবৃত্তিশিল্পী ও অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়।
২ মার্চ বিকেল ৫ টায় গোলাম মুস্তাফার জন্মদিনে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে জয়ন্ত চট্টোপাধ্যায়ের হাতে এ সম্মাননা পদক তুলে দেয়া হবে।
পদক প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপসি’ত থাকবেন বরেণ্য নাট্যজন মামুনুর রশীদ, ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী, অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, অভিনেতা আফজাল হোসেন এবং বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জিএম মনোজ সেনগুপ্ত।
ভারতীয় সহকারী হাই কমিশনের সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে সম্মাননা পর্বের পর দলীয় সঙ্গীত পরিবেশন করবে সঙ্গীত তীর্থ এবং দলীয় নৃত্যে থাকবে ওড়িষি অ্যান্ড ট্যাগোর ডান্স মুভমেন্ট সেন্টার।
আবৃত্তি করবেন আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়, সুবর্ণা মুস্তাফা, শ্রাবণী দাশগুপ্তা এবং সেজুঁতি দে। একক সংগীত পরিবেশন করবেন শান্তা গুহ, আল তুষি এবং আনিকা চৌধুরী। উল্লেখ্য গত বছর প্রথমবারের মতো তারুণ্যের উচ্ছ্বাস প্রবর্তিত গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা ২০১৭ পেয়েছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।