তামিমের ফেরার ম্যাচেও জিতলো কুমিল্লা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

বিপিএলের ১৪তম ম্যাচে মাঠের লড়াইয়ে নামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং চিটাগং ভাইকিংস। টানা তৃতীয় ম্যাচ জিততে চিটাগংকে ৬ উইকেটে হারিয়েছে কুমিল্লা। মুখোমুখি আগের দেখায় ৮ উইকেটে জিতেছিল কুমিল্লা। খবর বাংলানিউজ’র।
গতকাল মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় মাঠে নামে দুই দল। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লার দলপতি মোহাম্মদ নবী। আগে ব্যাট করে ভাইকিংস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ১৩৯ রান। জবাবে, ৪ উইকেট হারানো কুমিল্লা ১৮.১ ওভার ব্যাট করে জয়ের বন্দরে পৌঁছে যায়।
কাটিয়ে এই ম্যাচের মধ্যদিয়ে বিপিএলের পঞ্চম আসরে প্রথমবারের মতো মাঠে নামেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। গত আসরে চিটাগং ভাইকিংসের দলপতির দায়িত্ব পালন করা তামিম এবার তাদেরই প্রতিপক্ষ হয়ে নামেন। আর তামিমের ফেরার ম্যাচে জয় পাওয়ায় টানা তৃতীয় জয় তুলে নেয় কুমিল্লা। ৪ ম্যাচ খেলে কুমিল্লার তিন জয়ের বিপরীতে একটি পরাজয়। অপরদিকে, সমান ম্যাচ খেলে চিটাগং একটি ম্যাচ জিতলেও বাকি তিনটি ম্যাচেই পরাজয়ের স্বাদ নিলো।
ব্যাটিংয়ে নেমে ভাইকিংসের ওপেনার লুক রঞ্চি ১৯ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৩১ রান। আরেক ওপেনার সৌম্য সরকার দুটি চার আর একটি ছক্কায় ৩০ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা দিলশান মুনাবেরা ২৫ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন। সিকান্দার রাজার ব্যাট থেকে আসে ২০ রান। তার ২৪ বলের ইনিংসে ছিল একটি বাউন্ডারির মার। ভাইকিংস দলপতি মিসবাহ ১১ বলে ১৬ এবং ক্রিস জর্ডান ৯ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন।
কুমিল্লার লেগ স্পিনার রশিদ খান ৪ ওভারে ১৭ রান খরচায় তুলে নেন একটি উইকেট। মোহাম্মদ নবী ৩ ওভারে ১৯ রান দিয়ে।