তথ্যপ্রযুক্তি আইনের মামলা আমির খসরুর জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক

তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের হওয়া একটি মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স’ায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন বহাল রেখেছেন চট্টগ্রামের নিম্ন আদালত। উচ্চ আদালত থেকে নেওয়া জামিননামা গতকাল মহানগর হাকিম ওসমান গণির আদালতে দাখিল করলে বিচারক ২০ হাজার টাকা বন্ডে তার এই জামিন বহাল রাখেন। এর আগে উচ্চ আদালতের জামিননামা নিম্ন আদালতে দাখিল করেন আমির খসরুর আইনজীবীরা।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সুপ্রভাতকে বলেন, তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় উচ্চ আদালত থেকে জামিন নেন আমির খসরু মাহমুদ চৌধুরী। সে সময় উচ্চ আদালত তাকে নিম্ন আদালতে হাজির হয়ে জামিননামা দাখিল করতেও বলেন। তারই ধারাবাহিকতায় আমির খসরু নিম্ন আদালতে হাজির হয়ে উচ্চ আদালতের জামিননামা দাখিল করেন। আদালত জামিননামা গ্রহণ করে ২০ হাজার টাকা বন্ডে আমির খসরুর উচ্চ আদালতের জামিন বহাল রাখেন।
গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালি থানায় আমির খসরুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনে একটি মামলা দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। মামলার এজাহারে জাকারিয়া দস্তগীর অভিযোগ করেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। এ অডিওতে ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করেন আমির খসরু মাহমুদ চৌধুরী।