ঢাকায় এলো শ্রীলঙ্কা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

ত্রিদেশীয় ও দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে ঢাকায় এলো চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কা ক্রিকেট দল। গতকাল বেলা ১১টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে হাথুরুদের বহনকারী ফ্লাইট। খবর বাংলানিউজ।
বাংলাদেশ, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার অংশগ্রহণে ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টে ১৭ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে শ্রীলঙ্কা। ১৯ জানুয়ারি হাথুরুর বর্তমান শিষ্যদের প্রতিপক্ষ সাবেক শিষ্য মাশরাফিরা।
২১ জানুয়ারি তৃতীয় ম্যাচে আবার জিম্বাবুয়ের মোকাবেলা করবে লঙ্কানরা। ২৫ জানুয়ারি ফের মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কা দল খেলতে এসেছে ত্রিদেশীয় ও দ্বিপাক্ষিক সিরিজ- টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী বা ফাইনাল হবে ২৭ জানুয়ারি।
তিন জাতির টুর্নামেন্ট শেষে পরদিন অর্থাৎ ২৮ জানুয়ারি দ্বিপাক্ষিক টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অংশ নিতে বাংলাদেশ ও শ্রীলঙ্কা চলে যাবে চট্টগ্রামে। সেখানে দুই দিন অনুশীলন শেষে ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দু’দল খেলবে প্রথম টেস্ট।
তারপর ৫ ফেব্রুয়ারি দু’দলই ঢাকায় ফিরবে। ৬ ও ৭ ফেব্রুয়ারি অনুশীলন শেষে ৮ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি মিরপুরে দ্বিতীয় টেস্টে খেলবে দু’দল। একই ভেন্যুতে ১৫ ফেব্রুয়ারি শুরু হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। মিরপুরে প্রথম টি-টোয়েন্টি খেলার পরদিন দুই দল চলে যাবে সিলেট। ১৭ ফেব্রুয়ারি অনুশীলন শেষে ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টির মধ্য দিয়ে এ সিরিজের সমাপ্তি ঘটবে।
ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে এরই মধ্যে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। যেখানে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন ফাস্ট বোলার শেহান মাদুশাঙ্কা। এছাড়া দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস ও লেগস্পিন-অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারঙ্গা।