স্মরণসভায় বক্তারা

ডা. ছৈয়দুর রহমান ছিলেন কর্মপ্রেরণার উৎস

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির উদ্যোগে হাসপাতাল ভবনে গতকাল সকাল ১১ টায় সমিতির সহ-সভাপতি এস.এম শওকত হোসেন এর সভাপতিত্বে সমিতির সদ্য প্রয়াত সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও ভাষাসৈনিক ডা. ছৈয়দুর রহমান চৌধুরী স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, মরহুম ডা. ছৈয়দুর রহমান চৌধুরী এমন একজন আলোকিত মানুষ ছিলেন, যাঁর গুণ বলে কখনোই শেষ করা যাবে না। তিনি ছিলেন একজন রাজনীতিবিদ, সমাজসেবী, নির্লোভ এবং নিরহংকারী মানুষ। তিনি ছিলেন সৎ, নির্ভীক ও কর্মপ্রেরণার উৎস। বর্তমান সময়ে তাঁর মতো একজন গুণী মানুষ পাওয়া খুবই কঠিন। তিনি শুধু আমার সভাপতি ছিলেন না, একজন অভিভাবক ও ছিলেন। তাঁর কর্মময় জীবনে বহু পুরষ্কার এবং সম্মাননা তিনি লাভ করেছেন। আমৃত্যু যুক্ত ছিলেন বহু সংগঠনের সাথে। প্রচারবিমুখ তিনি নীরবেই কাজ করে গেছেন।
সমিতির কোষাধ্যক্ষ মো. শাহাবুদ্দিনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, মরহুম ডা. ছৈয়দুর রহমান চৌধুরী। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাজ্জাদুর রহমান চৌধুরী, সমিতির সহ-সভাপতি মিসেস আবিদা মোস্তফা, যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহনেওয়াজ, নির্বাহী সদস্য প্রিন্সিপাল লায়ন মো. সানাউল্লাহ, মো. হাসান মুরাদ, হাসপাতালের ডেপুটি ডাইরেক্টর ডা. নওশাদ আজগার চৌধুরী, পুষ্টিবিদ হাসিনা আকতার লিপি, সিনিয়র হিসাব কর্মকর্তা মো. বেলাল উদ্দিন।
অনুষ্ঠানে মরহুমের সহধর্মিণীসহ অন্যরা উপসি’ত ছিলেন।