ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত সিটি করপোরেশন জেনারেল হাসপাতালে ঠোঁটকাটা ও তালুকাটা শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন সিঙ্গাপুর ভিত্তিক স্মাইল এশিয়া।
চট্টগ্রাম সিটি করপোরেশন জেনারেল হাসপাতালে ২দিনব্যাপী এই চিকিৎসা সেবা শুক্রবার থেকে শুরু হয়েছে। গতকাল শনিবার ছিল এই চিকিৎসা সেবা শেষ দিন। এই ২ দিনে দেশের প্রত্যাঞ্চল থেকে আসা ৩৩ জন ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের ফ্রি ওষুধ প্রদানসহ বিনামূল্যে অপারেশন ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করা হয়।
ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ মেডিকেল মিশন এই ক্যাম্প পরিচালনায় সার্বিক সহযোগিতা প্রদান করে। ২২ সদস্যের এই প্রতিনিধিদের মধ্যে প্লাস্টিক সার্জন ডা. গেভিন, অ্যানেসথিসিয়াবিদ ডা. এনজেলা ও নার্স ডুন্না অন্যতম।
এছাড়া তাদের সহযোগিতা করেছে দেশের কয়েক জন ডাক্তার। সিটি করপোরেশন জেনারেল হাসপাতালে স’াপিত ক্যাম্পের প্রথমদিন শুক্রবার রোগী বাছাই প্রক্রিয়া শেষ করার পাশাপাশি প্রাথমিক চিকিৎসা প্রদানসহ ১৪ জন রোগীর অপারেশন সম্পন্ন করে শনিবার ক্যাম্পে ২দিনে ১৯ জন রোগীকে চিকিৎসা প্রদান করা হয়।
চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন সিঙ্গাপুর থেকে চট্টগ্রামে এসে ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের বিনামূল্যে অপারেশনসহ প্রয়োজনীয় সহযোগিতা করায় সিঙ্গাপুর ভিত্তিক স্মাইল এশিয়ার কর্মকর্তাদের ধন্যবাদ জানান।