২৩-২৪ মার্চ

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাচনের নিরাপত্তার দিকটা মাথায় রেখে ২৩ ও ২৪ মার্চ দুই দিন এ নৌপথে সব পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। এ দুদিন দেশি-বিদেশি কোনও পর্যটক সেন্টমার্টিন ভ্রমণে যেতে পারবেন না। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান এই তথ্য জানিয়েছেন।
তিনি জানান, আগামী ২৪ মার্চ উখিয়া ও টেকনাফ উপজেলায় ভোটগ্রহণ হবে। এজন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন।
মোহাম্মদ রবিউল হাসান বলেন, ‘নির্বাচনকে ঘিরে নিরাপত্তার কথা চিন্তা করে ২৩ মার্চ থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হবে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের পরিদর্শক (পরিবহন) মোহাম্মদ হোসেন বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে দুই দিনের জন্য টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।’
কেয়ারি সিন্দাবাদ টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, ‘নির্বাচন উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাহাজ চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। তাই দুদিন জাহাজ চলাচল বন্ধ রাখা হবে।’
টেকনাফ নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, টেকনাফ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মোট তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী (নৌকা), বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ (আনারস) ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম (মোটরসাইকেল)। এছাড়া, ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন, নারী ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় ভোটার সংখ্যা একলাখ ৪৫ হাজার ৮৮ জন। এর মধ্যে পুরুষ ৭২ হাজার ৬৫৭ ও নারী ৭৩ হাজার ১৫১ জন।