‘টেকনাফ-উখিয়া বর্ডার সিল করলেই মাদক অর্ধেক কমবে’

সুপ্রভাত ডেস্ক

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলার সমস্ত পথ বন্ধ করে দিলে মাদকের ভয়াবহতা কমে আসবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স’ায়ী কমিটির সভাপতি ও সরকার দলীয় সংসদ সদস্য টিপু মুন্সি। গতকাল সোমবার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি। খবর বাংলানিউজের।
মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে টিপু মুন্সি বলেন, আমাদের টেকনাফ-উখিয়া উপজেলার বর্ডার যদি কোনোভাবে সিল করে দিতে পারি তাহলে বাংলাদেশে মাদক ঢুকতে পারবে না।
তিনি বলেন, মাদকবিরোধী অভিযান অবশ্যই অব্যাহত রাখতে হবে, তা না হলে আমাদের সামনের প্রজন্ম ধ্বংস হয়ে যাবে। তাই অভিযান অব্যাহত রাখতে হবে। এজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির প্রথম বৈঠকেই বলা হয়েছিল মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করতে হবে, সেটা এখন শুরু হয়েছে।
নিজেকে পোশাক শিল্প ব্যবসায়ী দাবি করে তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে কর্পোরেট ট্যাক্স বাড়ানো হয়েছে। যেটা ব্যবসায়ীদের জন্য অস্বস্তিকর। তাই বাজেটে যেন বিশেষ করে পোশাক শিল্পের কর্পোরেট ট্যাক্স ১২ শতাংশই রাখা হয় সেই ব্যবস’া করতে হবে।
রংপুর অঞ্চলের এই
সংসদ সদস্য বিড়ি শ্রমিকদের বিকল্প কর্মসংস’ানের দাবি জানিয়ে বলেন, আমাদের রংপুর অঞ্চলে লক্ষাধিক বিড়ি শ্রমিক রয়েছে। বিড়ি খাওয়া, তামক বন্ধ করা উচিত, কোনো সন্দেহ নাই। তামাকের বিরদ্ধে লড়াই করতেও প্রন’ত। পাশাপাশি তাদের বিকল্প কাজের ব্যবস’া করতে হবে।