টেকনাফে ১০ কোটি টাকার ইয়াবার বৃহৎ চালান উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ

চলমান মাদকবিরোধী অভিযানে যেখানে মানুষ প্রাণ বাঁচাতে বন-জঙ্গলে পালিয়ে বেড়াচ্ছে সেই পরিসি’তির মধ্যেও সীমান্তে বৃহৎ আকারের মাদকের পরিত্যক্ত চালান উদ্ধারের ঘটনায় আবারো নতুন করে অজানা আতংক দেখা দিয়েছে।
বিজিবি সূত্রে জানা যায়, ১২ আগস্ট ভোররাত সাড়ে ৩টায় টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের নাজির পাড়া বিওপির হাবিলদার মো. আশরাফুল আলম গোপন সংবাদের ভিত্তিতে একটি টহলদল নিয়ে নাজির পাড়া রহমান প্রজেক্ট

এলাকায় টহলে যান। কিছুক্ষণ পর ১০/১২ জনের একটি দলকে সামনের দিকে আসতে দেখে চ্যালেঞ্জ করা মাত্র তারা একটি বস্তা ফেলে পালিয়ে যায়। ঘটনাস’ল হতে ওই বস্তাটি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ১০ কোটি ২০ লক্ষ টাকা মূল্যমানের ৩ লক্ষ ৪০ হাজার পিস ইয়াবা বড়ি পাওয়া যায়। যা পরবর্তী সময়ে উর্ধ্বতন কর্মকর্তা, বেসামরিক প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স’ানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়াকর্মীদের উপসি’তিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

এদিকে মাদকবিরোধী অভিযানে ইয়াবার চালান অনুপ্রবেশ তুলনামূলকহারে কমে আসলেও হঠাৎ করে বৃহৎ আকারের পরিত্যক্ত চালান আটকের ঘটনায় জনমনে আবারো নতুন করে উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে।