আয়োজক মহিউদ্দিন চৌধুরী

টুঙ্গিপাড়ায় ৪০ হাজার লোকের মেজবান কাল

চট্টগ্রাম থেকে যাবে পাঁচ শতাধিক নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আগামীকাল টুঙ্গিপাড়ায় মেজবানের আয়োজন করছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু কলেজ মাঠে গত বছরের মতো এবারও ৪০ হাজার মানুষের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হচ্ছে।
১৯৯০ সাল থেকে দীর্ঘ ২৬ বছর ধরে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় মেজবানের আয়োজন করে আসছেন সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী। এবারও অসুস’ শরীর নিয়ে তিনি টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেবেন বলে গতকাল সুপ্রভাত বাংলাদেশকে জানিয়েছেন।
আজ সোমবার বিকেলে নগরী থেকে প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মীর বহর নিয়ে মহিউদ্দিন চৌধুরী টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেবেন। নগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এ বহরে যুক্ত হবেন।
মহিউদ্দিন চৌধুরীর একান্ত সহকারী উসমান গনি গতকাল সুপ্রভাতকে জানিয়েছেন, ৪০ হাজার লোকের মেজবানের প্রস’তি প্রায় সম্পন্ন। ২৬টি গরু কেনা হয়েছে। এছাড়া ১০ হাজার সনাতন ধর্মাবলম্বী লোকদের জন্য মুরগির ব্যবস’া করা হয়েছে।
জানা যায়, বছরে কেবল একবারই গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী এ মেজবানের স্বাদ নিতে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন আবাল-বৃদ্ধ থেকে শুরু করে হাজার হাজার নারী-পুরুষ। বঙ্গবন্ধু কলেজ মাঠে ঢল নামে মানুষের।
প্রতি বছর মহিউদ্দিন চৌধুরী টুঙ্গিপাড়ায় গিয়ে এই মেজবানের তদারকি করেন। অতিথিদের নিজেই আপ্যায়ন করেন। নিজ হাতে অতিথিদের পাতে পাতে তুলে দেন মেজবানের মাংস।