টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সুপ্রভাত ডেস্ক

চতুর্থবারের মত প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। পরে তিনি মন্ত্রীদের নিয়ে পৃথকভাবে আবার শ্রদ্ধা জানান। গতকাল বেলা সাড়ে ১২টায় বঙ্গবন্ধুকন্যা টুঙ্গিপাড়া পৌঁছে সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে প্রথম শ্রদ্ধা জানান। খবর বিডিনিউজের।
এর আগে ছোট বোন শেখ রেহানাকে নিয়ে সমাধিসৌধ কমপেস্নক্সের দুই নম্বর গেইটে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে সৌধের মূল বেদীতে পৌঁছালে নেতাকর্মীরা তাদের স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী ও ছোট বোন শেখ রেহানা ফাতেহা পাঠ এবং পরিবারের শহীদদের রম্নহের মাগফিরাত কামনায় দোয়া করেন। এরপর বেলা ১২টা ৪০ মিনিটে তারা বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন।
এ সময় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, শেখ সালাহউদ্দিন জুয়েল, শেখ সারহান নাসের তন্ময়, মুহাম্মদ ফারম্নক খান, আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, তিন বাহিনীর প্রধান, আওয়ামী লীগ ও সহযোগী নেতা, বঙ্গবন্ধু পরিবরের সদস্য, পদস’ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপসি’ত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মন্ত্রিপরিষদের ৪৭ সদস্যকে নিয়ে আবার একইভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান
বেলা ১টা ৩৭ মিনিটে। এ সময় অনেক সংসদ সদস্যও ছিলেন তার সঙ্গে।
এছাড়া র্যাবের মহাপরিচালক, তিন বাহিনীর প্রধান, বঙ্গবন্ধু পরিবরের সদস্য, স্বজন, পদস’ সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতাকর্মীরা ছিলেন।
এর আগে মন্ত্রীরা সংসদ ভবনের মিডিয়া সেন্টার থেকে সকাল ৭টায় তিনটি বাসে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন।
এদিকে প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদের আগমন উপলড়্গে টুঙ্গিপাড়ায় সাজ সাজ রব পড়েছে। তোরণ, ব্যানার, ফেস্টুন আর বর্ণিল পতাকায় ছেয়ে গেছে শেখ হাসিনার জন্মস’ান আর নির্বাচনী এই এলাকা।
প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদের সফর ঘিরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।
গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, ‘প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের সদস্যদের সফর নির্বিঘ্ন করতে কঠোর নিরাপত্তার ব্যবস’া করা হয়েছে।’