জয়ে শুরু বার্সার

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

চলতি মৌসুমে লা লিগার শুরুটা ভালোই হলো বার্সেলোনার। রিয়াল বেটিসকে ২-০ গোলে হারালো আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। যদিও পিএসজিতে নেইমার চলে যাওয়ার পর এ ম্যাচে চোটের কারণে ছিলেন না লুইস সুয়ারেজ ও আন্দ্রেস ইনিয়েস্তার মতো তারকারা। তবে গোল না পেলেও পুরো ম্যাচের কেন্দ্রবিন্দুতে ছিলেন লিওনেল মেসি। খবর বাংলানিউজ’র।
বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি সম্মান দেখিয়ে এক মিনিট নীরবতা পালন করে শুরু হয় খেলা। সংহতি জানাতে মেসিদের জার্সিতে নম্বরের ওপর ফুটবলারদের নামের জায়গায় লেখা ছিল ‘বার্সেলোনা’।
গত রোববার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে বেটিসকে আতিথিয়েতা জানায় বার্সা। তবে প্রথম থেকেই আক্রমণে ব্যস্ত থাকে কাতালানরা। দলের হয়ে একটি করে গোল করেন আলিন তোসকা ও সার্জিও রোবের্টো। তবে মেসির তিনটি শট বারে না লাগলে আরও বড় জয়ই পেতে পারতো বার্সা।
এদিন ম্যাচের ৩৬ মিনিটে প্রথম গোল পায় বার্সা। জেরার্ড দেউলাফেউকে ডানে বল বাড়িয়েই মেসি যান ডি-বক্সে। তাকে লক্ষ্য করে বাড়ানো নিচু ক্রস রোমানিয়ার ডিফেন্ডার তোসকার পায়ে লেগে খানিকটা দিক পাল্টে জালে জড়ায় বল। আর ৩৯তম মিনিটে ব্যবধান বাড়ান রোবের্টা। ডান দিক থেকে দেউলাফেউয়ের কাটব্যাকে কোনাকুনি শটে পরাস্ত করেন গোলরক্ষককে। ম্যাচের দ্বিতীয়ার্ধেও বার্সা বেশ কয়েকটি সুযোগ থেকে বঞ্চিত হয়। বিশেষ করে মেসি গোল পেতে পেতেও পাননি। তবে নির্ধারিত সময় শেষে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। এ ম্যাচটি কোচ ভালভার্ডের জন্যও বেশ স্বস্তির। দায়িত্ব নেওয়ার পর প্রতিযোগিতামূলক ম্যাচে প্রথম জয় পেল তার শিষ্যরা।