সিজেকেএস কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট

জয়ে শুরু এফএমসি গ্রুপ ও সারা অ্যাগ্রো ফার্মের

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

ইস্পাহানি গ্রুপ অফ কোম্পানিজের পৃষ্ঠপোষকতায় সিজেকেএস কর্পোরেট টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট গতকাল থেকে শুরু হয়েছে। উদ্বোধনী দুটি খেলায় জয় পেয়েছে যথাক্রমে এফএমসি গ্রুপ ও সারা অ্যাগ্রো ফার্ম।
এমএ আজিজ স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় এফএমসি ৬ উইকেটে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) দলকে পরাজিত করেছে। টস জিতে এফএমসি প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্তের যথার্থ বলে প্রমাণ করে তাদের বোলাররা। নির্ধারিত ২০ ওভারে তারা ৮ উইকেট নিয়ে ৮৫ রানের আটকে রাখে সিটি কর্পোরেশন দলকে। চসিক দলের খাতায় সর্বোচ্চ ১৫ রান যোগ হয় অতিরিক্ত থেকে। এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে ইমজামাম ১৩ ও রেজাউল ১২ রান করেন। এফএমসির বোলার তারেক আজিজ ১৮ রানে ৩টি ও শাখাওয়াত ১৬ রানে ২টি উইকেট নেন।
জবাবে ওপেনার কফিলের অপরাজিত ৬৯ রানের ইনিংসের সুবাদে ১১.১ ওভারে ৪ উইকেট হারিয়ে সহজ জয় নিশ্চিত করে এফএমসি। তার এ ইনিংসে ছিল ৫টি ছয় ও ৬টি চারের মার। এছাড়া তাদের বাপ্পা ১১ রানের ইনিংস খেলে।
চসিকে দলের সাজ্জাদ ২২ রানে ২ উইকেট নেন।
দিনের অপর খেলায় সারা অ্যাগ্রো ফার্ম ৬ উইকেটে পরাজিত করে ইম্পাহানি গ্রুপকে। প্রথমে ব্যাট করে ইস্পাহানি নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৩১ রানের ইনিংস দাঁড় করায়। তাদের শরিফুল ৪১ রানের অপরাজিত ইনিংস খেলেন। অন্যদের মধ্যে লিখন ৩১, সাব্বির ১৮ ও ফখরুদ্দিন ১৭ রানের ইনিংস খেলেন। সারা অ্যাগ্রোর বোলার বেলাল ও রতন যথাক্রমে ১৯ এবং ২১ রানে দুটি করে উইকেট নেন।
জবাবে খেলতে নেমে সাজ্জাদুলের ৪৮ ও মুক্তারের ৩৫ রানের অপরাজিত ইনিংসের সুবাদে ১৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে সহজ জয় নিশ্চিত করে সারা অ্যাগ্রো। তাদের সৌরভ ২৩ ও রুবেল ১৩ রান যোগ করে দলের খাতায়। ইস্পাহানির আশরাফুল ৬ রানের ২টি উইকেট নেন। বাকি দুটি নেন ইমতিয়াজ ও রায়হান।
এর সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন সিজেকেএস সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানি গ্রুপ অব কোম্পানির সিওও শান্তনু বিশ্বাস। সিজেকেএস নির্বাহী কমিটির সদস্য ও ক্রিকেট কমিটির ভাইস- চেয়ারম্যান দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস’ার সহ-সভাপতি আলী আব্বাস। অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস-চেয়ারম্যান মিনহাজ উদ্দীন আহমেদ, সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর, যুগ্ম-সম্পাদক গোলাম মহিউদ্দীন হাসান, শওকত হোসাইন, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য মোহাম্মদ ইউসুফ, ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন, মনোরঞ্জন দে।
আরো উপসি’ত ছিলেন সিজেকেএস কাউন্সিলর নজরুল ইসলাম লেদু, এসএম শহীদুল ইসলাম, মাহমুদুর রহমান মাহবুব, সাইফুল্লাহ চৌধুরী, আবু সামা বিপ্লব, রাশেদুর রহমান মিলন, লিয়াকত আলী জসিম, আবদুল্লাহ আল মামুন, জাহাঙ্গীর আলম প্রমুখ।