জ্ঞানসম্পন্ন মানবসম্পদ জাতিকে সমৃদ্ধ করে

বিজ্ঞপ্তি

‘জ্ঞান-গবেষণায় সমৃদ্ধ বিশ্ববিদ্যালয়ই দেশে দড়্গ-যোগ্য-আলোকিত মানবসম্পদ উৎপাদনের মাধ্যমে দেশ-জাতিকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে পারে। আর দেশ-জাতি সমৃদ্ধ হলে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের মাধ্যমে বিশ্বের উন্নত দেশের কাতারে সামিল হবে আমাদের স্বদেশ।’

২৮ নভেম্বর ১১টায় চবি ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত মার্কেটিং বিভাগের উদ্যোগে মার্কেটিং ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব।

উপাচার্য অনুষ্ঠানে উপসি’ত সকলকে চবি মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান।

তিনি বলেন, মার্কেটিং বিভাগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অত্যনত্ম গৌরবোজ্জ্বল একটি বিভাগ। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ বিভাগের শিড়্গক-গবেষকবৃন্দ শ্রেণীকড়্গে পাঠদানের মাধ্যমে একদিকে দেশে আলোকিত মানবসম্পদ উৎপাদন করে চলেছেন অন্যদিকে তাদের গবেষণা কর্মের মাধ্যমে নিজেদের সমৃদ্ধ করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়কে সমৃদ্ধ করছেন।

তিনি আরও বলেন, এ সকল গুণী শিড়্গক-গবেষকদের গবেষণা কর্মের মাধ্যমে একদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জ্ঞান-গবেষণায় সমৃদ্ধ দেশের এক নম্বর বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে। আর এই ধারাবাহিকতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিশ্বের উন্নত-সমৃদ্ধ বিশ্ববিদ্যালয়ের কাতারে সামিল হবে।

উপাচার্য বিভাগের শিড়্গার্থীদের সততা ও আনত্মরিকতার সাথে পঠন-পাঠনসহ জ্ঞান-গবেষণায় অধিকতর মনোযোগী হয়ে নিজেদের দড়্গ ও যোগ্য মানবসম্পদে পরিণত হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আত্মনিয়োগের আহ্বান জানান।

অনুষ্ঠানে উপাচার্য উক্ত বিভাগের প্রফেসর সৈয়দ আহসানুল আলম রচিত ‘দেশের মানুষের বিশ্বাস বঙ্গবন্ধু’র কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের সমাজ গড়বে-সুষম সমাজ-বিনির্মাণ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন এবং মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

চবি মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ জাভেদ হোসেন এর সভাপতিত্বে এবং প্রভাষক সৈকত দাশ ও সালমা আক্তার এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিবস উদ্‌যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. তুনাজ্জিনা সুলতানা। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. সাহিদুর রহমান, মার্কেটিং বিভাগের প্রফেসর সৈয়দ আহসানুল আলম এবং প্রফেসর ড. সজীব কুমার ঘোষ। অনুষ্ঠানে চবি বিভিন্ন বিভাগের শিড়্গকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং শিড়্গার্থীবৃন্দ উপসি’ত ছিলেন।