জেলা প্রশাসককে স্মারকলিপি বিএনপি নেতৃবৃন্দের

নিজস্ব প্রতিবেদক
Iddish

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীকে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। গতকাল রোববার সকালে তিন সাংগঠনিক জেলার তিনটি প্রতিনিধিদল কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি তুলে দেন।
জিল্লুর রহমান চৌধুরীর হাতে নগর বিএনপির পক্ষ থেকে স্মারকলিপি তুলে দেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান, দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী এবং উত্তর জেলা বিএনপির পৃথক দুটি পক্ষ থেকে ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন ও চাকসু ভিপি নাজিম উদ্দিন। এসময় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুুবুর রহমান শামীম উপসি’ত ছিলেন।
স্মারকলিপি প্রদান শেষে কোর্টবিল্ডিং চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করেন বিএনপি নেতাকর্মীরা। এসময় বিএনপি নেতৃবৃন্দ বলেন, বেগম খালেদা জিয়ার রাজনৈতিক জীবন গণতন্ত্রের জন্য নিবেদিত। তিনি সবসময় মানসিকতায় ভদ্র এবং উদার রাজনীতিতে বিশ্বাসী। তিনি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, গণতন্ত্র পুনরদ্ধার করেছেন এবং সংসদীয় গণতন্ত্র এনেছেন। বাংলাদেশের বেশির ভাগ উন্নয়নে বেগম খালেদা জিয়া এবং জিয়াউর রহমানের অবদান বেশি।

বিএনপি নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান এবং তাঁর ওপর সবধরনের নির্যাতনমূলক কর্মকাণ্ড থেকে সরকারকে বিরত থাকার আহ্বান জানান।