প্রথম বিভাগ ফুটবল লিগ

জেলা পুলিশ একাদশ চ্যাম্পিয়ন

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস-সিডিএফএ অনুপ বিশ্বাস চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগে গতকাল কোন অঘটন হয়নি। স্বাচ্ছন্দে খেলে ২-১ গোলে কল্লোল সংঘকে হারিয়ে সর্বোচ্চ ২১ পয়েন্ট লাভ করে এবারের আসরে শিরোপা জয় করেছে জেলা পুলিশ একাদশ। প্রথম বিভাগে উঠার ৫ বছর পর আগামী মৌসুম থেকে তারা চট্টগ্রাম প্রিমিয়ার লিগে খেলবে। এখন রানার্স-আপ দৌঁড়ে আছে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব ও বাকলিয়া একাদশ। এর জন্য আগামী ১৪ মে শেষ লিগের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। জেলা পুলিশ দল দুই খেলায় আগ্রাবাদ নওজোয়ান ক্লাব ও পটিয়া উপজেলা দলের কাছে পরাজিত হয়। বাকি ৭ খেলায় জিতে পূর্ণ পয়েন্ট লাভ করে। কল্লোল সংঘ ১১ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে।
শুরু থেকে গুছিয়ে খেলে দু’দলই প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলে। এরমধ্যে তারা কয়েকটি সুযোগ হাতছাড়া হলে গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হয়। বিরতির সময় অল্প সময়ের ভারী বর্ষনে মাঠে পানি জমে গেলে উভয় দলের খেলোয়াড়দের বাড়তি পরিশ্রম করতে হয়।
এক্ষেত্রে পুলিশ দল এগিয়ে থেকে প্রভাব বিস্তার করে দ্বিতীয়ার্ধের ৫ মিনিটে এগিয়ে যায়। বামপ্রান্ত থেকে সজিবের সেন্টারে গোরমুখের কাছে ফাঁকায় থাকা বাবলু অনায়াসে সংযোগ ঘটিয়ে বল জালে পৌঁছে দেন (১-০)। ৩০ মিনিটে ব্যবধান ২-০ হয়। বামপ্রান্ত থেকে সজিবের ক্রস থেকে বল সরাসরি জাল স্পর্শ করে (২-০)। ৪০ মিনিটে কল্লোলের রাহুল একমাত্র গোলটি করেন (২-১)। পুলিশবাহিনীর পুরুষ ও মহিলা সদস্যরা বাদ্যযন্ত্র নিয়ে প্যাভিলিয়নে উপসি’ত হয়ে শুরু থেকেই উৎসবে মেতে উঠেন। এস এম হেলালউদ্দিন কোচ ও নায়েব খান ম্যানেজার হিসেবে পুলিশ দলের দায়িত্ব পালন করেন। জেলা পুলিশ সুপার নুরেআলম মিনার সার্বিক সহযোগিতায় এ লিগে ৫ বছর পর তাদের এ ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে বলে জানান জেলা পুলিশের আর আই তাজুল ইসলাম চৌধুরী। ম্যাচ সেরা সজিবের হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস নির্বাহী কমিটির সদস্য জহির আহমেদ চৌধুরী।
দু’দলে যারা খেলেছেন-
জেলা পুলিশ একাদশ : মামুন, জনি, জয়ন্ত, সুজয়, জাহাঙ্গীর, আনিস, ফয়সাল, মো. বাবলু (শাহজাহান), সজীব, ইসহাক (লাভলু), বাবলু।
কল্লোল সংঘ : মোহন, রামা দেব, গিয়াসউদ্দিন, সুমন, আরিফ খান (সজল), সুজন, সোহাগ, রুবেল, রাহুল, ইয়াকুব, সোহাগ ইসলাম। রেফারি-মাহমুদ হাসান মামুন।
আজকের খেলা : আবাহনী জুনিয়র-ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব (৪টা ১৫)।