জুরাছড়িতে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের পদত্যাগ

নিজস্ব প্রতিনিধি, জুরাছড়ি

রাঙামাটির জুরাছড়ি উপজেলার আওয়ামী লীগ-বিএনপির গুরুত্বপূর্ণ চার নেতা কর্মী পদত্যাগ করেছেন। পদত্যাগের পর থেকে আর কোনো দলের নেতা নই বলে ঘোষণা করেছেন তারা। পদত্যাগী নেতাকর্মীরা হলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, মহিলা দলের সহ-সভাপতি জলংগ রানী চাকমা, মহিলা দলের দপ্তর সম্পাদক বিনন্দীনি চাকমা। তারা বিএনপির সব কমিটি থেকে পদত্যাগ করেছেন। অন্যদিকে ক্ষমতাসীন উপজেলা আওয়ামী লীগ সদস্য কিরণ কুমার চাকমা পদত্যাগ করেছেন। গত শুক্রবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাঁরা এ ঘোষণা দেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ব্যক্তিগত সমস্যার কারণে দলের সকল পদ হতে পদত্যাগ করেছেন তারা।
জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা ও জলংগ রাণী চাকমা উল্লেখ করেন, ইতিমধ্যে তারা পদত্যাগপত্র সরাসরি দলের সভাপতি ও জেলা বিএনপির কাছে ডাকযোগে পাঠিয়েছেন।
কিরণ কুমার চাকমা উল্লেখ করেন পদত্যাগপত্র ডাকযোগে উপজেলা ও জেলা আওয়ামী লীগের কাছে পাঠিয়েছি।
সাধারণ সম্পাদকের পদত্যাগের ব্যাপারে জুরাছড়ি উপজেলা বিএনপির সভাপতি সুরেশ কুমার চাকমা জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা ও সংরক্ষিত ওয়ার্ড সদস্যা বিনন্দীনি চাকমার পদত্যাগের বিষয় নিশ্চিত করে বলেন, ক্যানন চাকমা উপজেলা বিএনপির নবীন সক্রিয় নেতা। তার হঠাৎ দলত্যাগের কারণ আমাদের কাছে বোধগম্য নয়।
উপজেলা মহিলা দলের সভাপতি চারুবালা চাকমা সহসভাপতি ও কিছু কর্মীর পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তাঁদের পদত্যাগে দলে কোনো প্রকার প্রভাব পড়বে না।
কিরণ কুমার চাকমার পদত্যাগ বিষয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রবর্তক চাকমা কোনো চিঠি কিংবা পদত্যাগপত্র পাননি বলে জানিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন