জুভিদের উড়িয়ে দিলো বার্সা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
P10-3

চ্যাম্পিয়নস লিগে লিওনেল মেসি দুর্দান্ত পারফরম্যান্সে জুভেন্টাসকে ৩-০ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা। এদিন নিজে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থ ইভান রাকিটিচকে দিয়ে করান আরেকটি গোল। আর্জেন্টাইন তারকার নৈপুণ্যেই বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। খবর বাংলানিউজ’র।
গত চ্যাম্পিয়নস লিগে এই জুভিদের কাছে হেরেই কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছিলো বার্সা। দুই লেগে সিরিআ চ্যাম্পিয়নদের বিপক্ষে ৩-০তেই হেরেছিলো। তাই এবার মৌসুমে শুরুর ম্যাচেই প্রতিশোধ নিয়ে নিলো কাতালানরা।
মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগে ‘ডি’ গ্রুপের ম্যাচে ক্যাম্প ন্যু’তে ইতালিয়ান জায়ান্ট জুভিদের আতিথিয়েতা জানায় বার্সা। আর ম্যাচে দারুণ আধিপত্য বিস্তার করে পরাস্থ করে প্রতিপক্ষকে।
এদিন শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে বার্সা। ২০ মিনিটেই ভালো সুযোগ তৈরি করে দলটি। তবে গোলের দেখা পায়নি। কিন্তু ম্যাচের ৪৫ মিনিটে মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে লুইস সুয়ারেজের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকেই কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।
দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার রাকিটিচ। ডান দিক দিয়ে ক্ষিপ্রতায় সঙ্গে ডি-বক্সে ঢুকে মেসির নেওয়া শটে বুফন পরাস্ত হলেও গোলমুখে ঠেকিয়ে দেন স্তেফানো স্তুরারো। ফিরতি বল ফাঁকায় পেয়ে জালে পাঠাতে ভুল হয়নি রাকিটিচ।
৬৯ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি বড় জয় নিশ্চিত করেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার পাস পেয়ে একজনকে কাটিয়ে বাঁ-দিক থেকে আড়াআড়ি ছুটে আরেকজনের বাধা এড়িয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান এই প্রতিযোগিতায় দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।
পুরো ম্যাচে এদিন জুভিদের রক্ষণেই বেশি ব্যস্ত থাকতে দেখা যায়। তবে মাঝে মাঝে দুয়েকটি শট নিলেও তা থেকে গোল আদায় করে নিতে পারেনি ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা।
ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ভালভার্ডের শিষ্যরা।