জীবিত নবজাতককে মৃত ঘোষণা !

সুপ্রভাত ডেস্ক

ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতালে জীবিত নবজাতককে মৃত ঘোষণা করে প্লাস্টিকের ব্যাগে ভরে দেওয়ার ঘটনায় দুই ডাক্তারকে বরখাস্ত করা হয়েছে। খবর বাংলানিউজ।
এ ঘটনার সত্যতা পাওয়া গেলে হাসপাতালটির লাইসেন্স বাতিল করা হতে পারে বলে জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।
হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এ ঘটনায় ডা. এ পি মেহতা ও ডা. ভিশাল গুপ্তাকে বরখাস্ত করা হয়েছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী জানান, হাসপাতালের গাফিলতির কথা জানতে পেরে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে হাসপাতালটির লাইসেন্স বাতিল করা হতে পারে। তদন্ত রিপোর্ট আসবে সোমবার । রিপোর্ট পাওয়ার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
গত ৩০ নভেম্বর হাসপাতালে এক দম্পতির যমজ সন্তানের জন্ম হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, যমজ সন্তানের মধ্যে মেয়ে শিশুটি মৃত অবস্থায় জন্মেছে ও ছেলেটির অবস্থা আশঙ্কাজনক। কিছুক্ষণ পরে ছেলে শিশুটিরও মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানান। শেষকৃত্যের জন্য প্লাস্টিক ব্যাগে দুই সন্তানের দেহ বাবা-মায়ের কাছে হস্তান্তর করে কর্তৃপক্ষ। কিন্তু দেহ দুটির সৎকারের সময় দম্পতি খেয়াল করেন, ব্যাগের মধ্যে রাখা একটি শিশু নড়ছে। অন্য একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, ছেলে শিশুটি বেঁচে আছে।