সিআইইউর শরৎকালীন ওপেন ডে

জীবন গড়তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ

বিজ্ঞপ্তি

নানা আয়োজনের মধ্য দিয়ে সোমবার দিনব্যাপী পালিত হলো চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সেমিস্টার ভিত্তিক আয়োজন ‘সিআইইউ ওপেন ডে’। শরৎকালীন ভর্তি প্রক্রিয়ার অংশ হিসেবে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিআইইউর বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান তৌহিদ সামাদ।

অনুষ্ঠানে সিআইইউর বোর্ড অব ট্রাষ্টির চেয়ারম্যান তৌহিদ সামাদ বলেন, জীবন গড়তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। আদর্শ শিক্ষিত মানুষ হিসেবে নিজেকে কিভাবে গড়ে তুলতে হবে তার পরামর্শ দিয়ে তিনি বলেন, সিআইইউর শিক্ষার্থীরা হবে একেকজন আইডল। যেকোন আচার অনুষ্ঠানে বা রাস্তা-ঘাটে অনেকের ভিড়েও সিআইইউর শিক্ষার্থীদের চেনা যাবে তাদের আদর্শ ও আচার আচরণে।

উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী বলেন, এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য মিলন মেলার। তিনি আরো বলেন, এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। এর কারণ এখান থেকে ট্রাস্টিরা কোন ধরনের সম্মানী ভাতা নেন না।
পরিশেষে তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

সিআইইউর প্রকৌশল ও কম্পিউটার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান বলেন, সিআইইউর গুণগত দিকগুলো যাতে সবাই দেখতে পারে তাই এই ওপেন ডে’র আয়োজন।
অনুষ্ঠানে আগতদের তিনি বিশ্ববিদ্যালয়ের ল্যাব, অনুষদগুলো ঘুরে দেখার আমন্ত্রণ জানান। সিআইইউর আইন অনুষদের উপদেষ্টা এবং বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের সাবেক সদস্য অধ্যাপক মো. জাকির হোসেন, আইন অনুষদের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোস্যাল সাইন্স অনুষদের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ শিক্ষার্থীদের সাথে সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ভর্তির প্রক্রিয়া বিস্তারিত আলোচনা করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিআইইউর প্রক্টর ড. এম. এম নুরুল আবসার। দিনটি উপলক্ষে স্পট এডমিশন ও সিআইইউ ক্যাম্পাস ঘুরে দেখার সুযোগ ছিলো। নতুন শিক্ষার্থীদের নানা তথ্য দিয়ে সাহায্য করার জন্য স’াপন করা হয় একটি সিআইইউ অনুসন্ধান বুথ।