জিয়াউর রহমান ছিলেন স্বনির্ভর বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা : ডা. শাহাদাত

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘জিয়াউর রহমান ছিলেন স্বনির্ভর বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। জিয়াউর রহমানের শাসন আমলে প্রকৃত স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রতিষ্ঠিত হয়েছিল। তিনি বহুদলীয় গণতন্ত্র ও নাগরিক স্বাধীনতা পুন:প্রতিষ্ঠা করেছিলেন। উৎপাদনের রাজনীতির মাধ্যমে তিনি দেশীয় অর্থনীতিকে সমৃদ্ধশালী করেছিলেন’।
গতকাল ২৪ মে দুপুরে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী ও পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির আসন্ন ইফতার মাহফিল সফল করার লক্ষে এক প্রস’তি সভায় তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, ‘এদেশে যে সকল ইয়াবা পাচার হয়, টেকনাফ সীমান্ত দিয়েই তা পাচার হয়। সরকারের ৫ টি সংস’া পাচারকারীদের চিহ্নিত করেছে। এই পাচারকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচার করতে হবে। পাশাপাশি নিরীহ কেউ যেন ষড়যন্ত্রের শিকার না হয় প্রশাসনকে তা নিশ্চিত করতে হবে’।
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে ৩০ মে বুধবার বিকাল ৪ টায় চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নগরীর কাজীর দেউরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। দুপুর ২ টায় নগরীর ২ নম্বর গেইটস’ বিপ্লব উদ্যানের শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পণ করা হবে। প্রস’তি সভায় অন্যান্যের মধ্যে উপসি’ত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি এম এ আজিজ, সবুক্তগীন সিদ্দিকী মক্কী, হারুন জামান, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মন্নান, জাহাঙ্গির আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, মোশাররফ হোসেন দিপ্তী, বাবর মিয়া, কামরুল ইসলাম, শিহাব উদ্দিন মবিন, এস এম জি আকবর, নুরুজ্জামান, হাজী নুরুল আকতার, হামিদ হোসেন, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, ডা. সরওয়ার, মনজুর রহমান চৌধুরী, ডা. নুরুল আবছার, সাইফুর রহমান বাবুল, মো. ইদ্রিস আলী, খোরশেদ আলম কুতুবী, আবু মুসা, সফিক আহমদ, নকীব উদ্দিন ভূঁইয়া, আলমগীর আলী নূর, আবদুল হাই, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলু প্রমুখ।