জিইসিতে মডেল ফার্মেসি ‘লাজফার্মা’র শাখা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
Laz-Pharma_Opening-Ceramone

দেশের প্রথম ‘মডেল ফার্মেসি’ লাজফার্মা এখন চট্টগ্রামে। গতকাল বৃহস্পতিবার নগরীর জিইসিতে দেশসেরা এই ফার্মেসির শাখা উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিপরীতে ইক্যুইটি সেন্ট্রিয়াম ভবনের নিচতলায় ১১০০ বর্গফুট আয়তনের এই ফার্মেসি। মানসম্পন্ন ওষুধসেবা দিতে ২৪ ঘণ্টাই খোলা থাকবে সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ফার্মেসিটি। এছাড়া এখানে সার্বক্ষণিকভাবে এ গ্রেড গ্র্যাজুয়েট ফার্মাসিস্টও থাকবেন।
গত বছর ওষুধ সেবার জন্য সরকারের নেয়া এক কর্মসূচিতে স্বাস’্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম লাজফার্মাকেই দেশের প্রথম ‘মডেল ফার্মেসি’ হিসেবে ঘোষণা করেন।
প্রতিষ্ঠানটির পরিচালক সাকিব রহমান জয় জানান, ১৯৭২ সালে ঢাকায় যাত্রা করার পর ময়মনসিংহ, গোপালগঞ্জ, খুলনাসহ দেশের বিভিন্ন স’ানে শাখা স’াপন করেছে লাজফার্মা। এখন চট্টগ্রামের এই শাখাসহ দেশের অভ্যন্তরে লাজফার্মার মোট ১৭টি শাখা হলো।
প্রতিষ্ঠানটির ম্যানেজিং পার্টনার কামরুল আহসান হাবিব বলেন, ‘নির্দিষ্ট তাপমাত্রায় ওষুধ সংরক্ষণের জন্য সব ধরনের প্রয়োজনীয় উদ্যোগ নেয়া রয়েছে। বিদ্যুৎ চলে গেলে জেনারেটরের মাধ্যমে ফার্মেসির তাপমাত্রা নিয়ন্ত্রণ করা হবে।