জনগণকে মানসম্মত সেবা দিতে হবে

বিজ্ঞপ্তি
1-jpg

বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, কর্মচারী থেকে সিনিয়র সচিব পর্যন্ত আমরা সবাই প্রজাতন্ত্রের কর্মচারী। জনগণের দৌরগোড়ায় কাঙ্ক্ষিত সরকারি সেবা পৌঁছে দিতে সরকার মাঠ প্রশাসনকে ঢেলে সাজিয়েছে। দুর্নীতিকে প্রতিরোধ করা, সেবা সহজীকরণ, জনগণের অংশগ্রহণে আইনের শাসন প্রতিষ্ঠা করা, সরকারি কাজে নিজের দক্ষতাকে রাষ্ট্র ও জনগণের কাছে তুলে ধরা এবং নারী-পুরুষ বৈষম্য না রেখে সততার সাথে কাজ করলে প্রধানমন্ত্রী কর্তৃক পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সংবিধান ও রাষ্ট্র বলছে- জনগণকে মানসম্মত সেবা দিয়ে বেতনটা হালাল করে নিতে হবে। অন্যথায় কর্মস’ল থেকে সরিয়ে দেয়াসহ শাস্তির বিধান রয়েছে।
চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসন আয়োজিত জাতীয় পাবলিক সার্ভিস দিবস এবং আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসের আলোচনা সভায় গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী কমিশনার তানিয়া মুনের সঞ্চালনায় অনুষ্ঠিত জাতীয় পাবলিক সার্ভিস দিবস এবং আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় পরিচালক (স’ানীয় সরকার) দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. মোমিনুর রশিদ আমিন ও টি বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) নুরুল আমিন নিজামী। মুখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আমির মুহাম্মদ নসরুল্লাহ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সরকারি কর্মচারী কল্যাণ বোর্ড চট্টগ্রামের উপ-পরিচালক নাজনীন কাউসার চৌধুরী, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ, কৃষি সম্প্রসারণের অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. রেয়াজউদ্দিন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল মান্নান, বিআরডিবি’র উপ-পরিচালক মোরশেদ আলম, জনস্বাস’্য প্রকৌশল কর্মকর্তা মো. গোলাম মোরশেদ, সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ নেওয়াজ, সাংবাদিক চৌধুরী ফরিদ প্রমুখ।
সভায় বিভাগীয় ও জেলা প্রশাসনের পদস’ কর্মকর্তা, সরকারের বিভিন্নস্তরের কর্মরত কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপসি’ত ছিলেন। সভার শুরুতে সার্কিট হাউসের সামনে বেলুন উড়িয়ে জাতীয় পাবলিক সার্ভিস দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।