ঘটনার জেরে ৪ ঘরে আগুন

ছুরিকাঘাতে ছাত্রলীগকর্মী হত্যা ফটিকছড়িতে

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি

ফটিকছড়ির খিরাম ইউনিয়নে প্রতিবেশীর সঙ্গে কথা-কাটাকাটির এক পর্যায়ে ছাত্রলীগ কর্মীকে ছুরিকাঘাত করে হত্যার জের ধরে গতকাল সোমবার সকালে বিড়্গুব্ধ এলাকাবাসী ৪টি ঘরে আগুন লাগিয়ে দেয়।
বিড়্গুব্ধরা সরোয়ার হোসেন, নুরম্ন সওদাগর, মনির আহমেদ ও আবু তাহেরের ঘরে আগুন লাগিয়ে দেয় বলে জানা গেছে।
গত ১৪ অক্টোবর রোববার সন্ধ্যায় খিরাম ইউনিয়নের দড়্গিণ খিরাম এলাকার ফুলতলী বাজারে হত্যার ঘটনা ঘটে। নিহত ফয়সাল খিরাম ইউনিয়নের তাজ মুহাম্মদ তালুকদার বাড়ির কাতার প্রবাসী আব্বাসের পুত্র।
নিহত ফয়সালের স্বজনরা বলেন, প্রতিবেশী যুবকের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে ছুরিকাঘাত করা হলে ফয়সাল গুরম্নতর আহত হয়, প্রথমে তাকে স’ানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়, পরে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।
এলাকাবাসী ও প্রত্যড়্গদর্শীরা জানায়, উপজেলার দড়্গিণ খিরাম ইউনিয়নে প্রতিবেশী মনা নামের এক যুবকের সাথে ফয়সালের কথা কাটাকাটির এক পর্যায়ে মনা তাকে ছুরিকাঘাত করলে সে মাটিতে পড়ে যায়। স’ানীয়রা তাকে আহত অবস’ায় উদ্ধার করে স’ানীয় হাসপাতালে নিয়ে যাওয়া পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপতালে নিয়ে গেলে রোববার রাত ১০টার সময় তার মৃত্যু হয়।
এলাকাবাসীরা জানিয়েছেন, মনা ও ফয়সালের মধ্যে দীর্ঘদিন ধরে রাজনীতি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরে হত্যাটি সংঘটিত হয়েছে বলে ধারণা করছে এলাকাবাসী।
গতকাল সোমবার বাদে আসর জানাজা শেষে পারিবারিক কবরস’ানে ফয়সলকে দাফন করা হয়েছে। নিহতের চাচা মো. ফারম্নক বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন।
এদিকে ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার বলেন, হত্যাকা-ের সাথে যারাই জড়িত থাকুক তাদেরকে আইনের আওতায় আনা হবে। ঘটনাস’লে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।