ছুরিকাঘাতে কিশোর খুন আগ্রাবাদে গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক

নগরের আগ্রাবাদে ছুরিকাঘাতে ইমতিয়াজ হাসান মাহিন (১৪) নামে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্র খুন হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় শাহেদুল ইসলাম (১৫) নামে এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।
মাহিন আগ্রাবাদ বহুতলা সরকারি কলোনিস’ কলকাকলী স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। হাটহাজারী উপজেলার সরকারহাট ছাদেকনগর কুমারিকুলের বাসিন্দা মো. ইলিয়াছের ছেলে সে। ইলিয়াছ একজন সরকারি কর্মকর্তা। আগ্রাবাদ আমেরিকান হাসপাতাল এলাকায় পরিবার নিয়ে বসবাস করেন তিনি। তিন ভাইয়ের মধ্যে মাহিন মেজ।

গ্রেফতার তরুণ শাহেদুল ইসলাম কক্সবাজার জেলার রামু উপজেলার ফকিরপাড়া গিয়াস উদ্দিনের বাড়ির বাসিন্দা শফিকুল ইসলামের ছেলে।
মাহিনের মামা ওমর ফারুক মির্জা সুপ্রভাতকে বলেন, সন্ধ্যার দিকে মাহিনকে ঘর থেকে ডেকে নিয়ে যায় কয়েকজন তরুণ। এরপর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের সামনে মাহিনের গলায় ও বুকে ছুরিকাঘাতে করে পালিয়ে যায় তারা। পরে আহত অবস’ায় তাকে সেখানে পড়ে থাকতে দেখে স’ানীয় লোকজন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।পুলিশ জানিয়েছে, গ্রেফতার শাহেদুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহিনকে ছুরিকাঘাতের কথা স্বীকার করেছে। ডবলমুরিং থানার এসআই জুপিটার গতকাল রাত সাড়ে নয়টার দিকে সুপ্রভাতকে বলেন, শাহেদুল থানায় আটক আছে। রিমান্ডে নিয়ে তাকে অধিকতর জিজ্ঞাসাবাদ করা হবে। ঘটনায় মামলা দায়েরের প্রস’তি চলছে এবং জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন সেলিম সুপ্রভাতকে বলেন, এটি একটি কিশোর অপরাধ। কথা কাটাকাটির এক পর্যায়ে শাহেদুল মাহিনকে ছুরিকাঘাত করেছে, প্রাথমিকভাবে এমনটাই ধারণা করা হচ্ছে। ঘটনাস’ল থেকে একটি রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়েছে।

এর আগে চলতি বছরের ১৬ জানুয়ারি নগরীর জামালখান এলাকায় কলেজিয়েট স্কুলের নবম শ্রেণির ছাত্র আদনান ইসফারকে প্রকাশ্যে ছুরিকাঘাতে খুন করে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় মঈন খান, মো. সাব্বির খান, আবদুল্লাহ আল সাঈদ, এখলাছ উদ্দিন আরমান ও মুনতাছির মোস্তফা নামে চার কিশোরকে গ্রেফতার করে পুলিশ।