শিক্ষার্থীদের সাথে বৈঠকে মেয়র

ছাত্রদের আন্দোলন দেখিয়ে দিয়েছে অসঙ্গতিগুলো

সুপ্রভাত ডেস্ক

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এর সাথে চট্টগ্রামে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল চসিক কনফারেন্স হলে গতকাল রবিবার বিকালে সাক্ষাৎ করে। সাক্ষাতকালে তারা তাদের অপূরণ দাবিগুলোর বিষয়ে সিটি মেয়রের সার্বিক সহায়তা কামনা করে।
বৈঠকে শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র বলেন, ছাত্রদের আন্দোলন সমাজ ব্যবস’ার অসঙ্গতি, ভুল ও অবহেলাগুলো আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তিনি বলেন, ঢাকার সাথে চট্টগ্রাম শহরকে তুলনা করা যৌক্তিক নয়। নতুন ঢাকা পরিকল্পিত শহর। কিন’ আমাদের চট্টগ্রাম অপরিকল্পিত ও পুরনো শহর। আমরা

এ নগরীকে পরিকল্পিতভাবে গড়ে তোলার প্রয়াস চালিয়ে যাচ্ছি। এ শহরে রাস্তার পাশে পর্যাপ্ত জায়গা নেই। অথচ উন্নত রাষ্ট্রের শহরগুলোতে রাস্তার পাশে পর্যাপ্ত জায়গা থাকে। এছাড়াও চট্টগ্রামে ওয়াসা, সিডিএ, বিটিআরসিসহ বিভিন্ন সেবা সংস’ার একাধিক উন্নয়নকাজ চলার কারণে নগরীর সড়কগুলোর অবস’া নাগরিক চাহিদা অনুযায়ী পুরোপুরি চলাচল উপযোগী নয়। মেয়র নগরীর বেশকিছু গুরুত্বপূর্ণ মোড়ে ফুটওভার ব্রিজ ও যাত্রী ছাউনী স’াপন করা হবে বলে উল্লেখ করেন।
শিক্ষার্থীদের সাথে মেয়রের সাক্ষাতকালে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, নির্বাহী প্রকৌশলী সুদিপ বসাক, শাহিনুল ইসলাম, ফারজানা মুক্তা প্রমুখ উপসি’ত ছিলেন।