নিরবচ্ছিন্ন পানি, বিদ্যুৎ, গ্যাস সরবরাহ ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতকরণের অনুরোধ

চার সেবা সংস্থাকে চিঠি মেয়রের

নিজস্ব প্রতিবেদক

রমজান মাসে নগরবাসীর দুর্ভোগ লাঘবে নিরবচ্ছিন্ন পানি, বিদ্যুৎ, গ্যাস সরবরাহ এবং সুষ্ঠু ট্রাফিক ব্যবস’াপনা নিশ্চিতকরণের অনুরোধ জানিয়ে নগরের চার সেবা সংস’ার প্রধানকে চিঠি দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।
গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম ওয়াসা, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) চট্টগ্রাম, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশসহ (সিএমপি) চার সংস’াকে পৃথক দাপ্তরিক চিঠি পাঠিয়েছেন মেয়র নাছির উদ্দীন। চিঠিতে প্রয়োজনীয় ব্যবস’া নিতে এ সব সংস’ার প্রধানের হসত্মড়্গেপ কামনা করেন সিটি মেয়র।
চিঠিতে রমজানে ইফতারের সময় ঘরে ফেরা মানুষের যাতে ভোগানিত্ম না হয়; সে বিষয়ে প্রয়োজনীয় পদড়্গেপের অংশ হিসেবে রমজানে যানজটমুক্ত রাসত্মা, নগরবাসীর নিরাপত্তা এবং সুষ্ঠু ট্রাফিক ব্যবস’াপনা নিশ্চিতকরণের বিষয়ে সিএমপির ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মাসুদ-উল হাসানের হসত্মড়্গেপ কামনা করেন মেয়র।
এছাড়াও রমজানে নিরবিচ্ছিন্নভাবে সুপেয় ও নিরাপদ পানি সরবরাহের জন্য চট্টগ্রাম ওয়াসার ব্যবস’াপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুলস্নাহ, রমজানে ইফতার, তারাবী, সেহেরী ও পাঁচ ওয়াক্ত নামাজের সময় লোডশেডিং ব্যতিত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য বিউবো চট্টগ্রামের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন এবং নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহের জন্য কর্ণফুলী গ্যাস সিস্টেম লিমিটেডের ব্যবস’াপনা পরিচালক প্রকৌশলী খায়েস আহমদ মজুমদারের সহযোগিতা ও হসত্মড়্গেপ কামনা করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।
চট্টগ্রাম ওয়াসা বরাবর পাঠানো চিঠিতে যেসব স’ানে ওয়াসার পানির লাইন স’াপন করা হয়নি সে সব এলাকায় জনসাধারণের চাহিদার ভিত্তিতে ভাউজারের মাধ্যমে পানি সরবরাহের ব্যবস’া গ্রহণের জন্য প্রকৌশলী একেএম ফজলুলস্নাহ অনুরোধ জানান মেয়র।
সিএমপি বরাবর পাঠানো চিঠিতে ইফতারের সময় ঘরেফেরা মানুষের যাতে ভোগানিত্ম না হয়, সে বিষয়ে প্রয়োজনীয় পদড়্গেপ গ্রহণ করাসহ পর্যাপ্ত ট্রাফিক সদস্য মোতায়েন নিশ্চিত করার জন্য মাসুদ-উল-হাসানকে অনুরোধ জানান মেয়র। এছাড়াও ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ যাতে নিরাপদে কেনাকাটা করে ঘরে ফিরতে পারে এ জন্য নিরাপত্তা নিশ্চিত করার জন্যও অনুরোধ জানানো হয়।
নাগরিক সেবার অংশ হিসেবে রমজান মাসের গুরম্নত্ব এবং রহমত, মাগফেরাত ও নাজাতের বিষয়গুলোকে আমলে নিয়ে এ সকল সংস’া রোজাদারদের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন আ জ ম নাছির উদ্দীন।