ইস্পাহানি কর্পোরেট টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

চার দল নিয়ে মাঠে গড়াচ্ছে কাল

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

আসন্ন প্রিমিয়ার ক্রিকেট লিগের ওয়ার্মআপ হিসেবে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস’ার ব্যবস’াপনায় ইস্পাহানি গ্রুপ অব কোম্পানিজের পৃষ্ঠপোষকতায় সিজেকেএস ইস্পাহানি কর্পোরেট টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আগামীকাল ১২ জানুয়ারি থেকে এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। সকাল ৯টায় চট্টগ্রাম সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন স্পন্সর ইস্পাহানি গ্রুপ অব কোম্পানির সিওও শান্তনু বিশ্বাস। এ উপলক্ষে গতকাল বিকেলে সিজেকেএস ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ক্রিকেট কমিটির সম্পাদক আবদুল হান্নান আকবর লিখিত বক্তব্যে টুর্নামেন্টের বিভিন্ন বিষয় তুলে ধরেন। এ টুর্নামেন্টে ডাবল লিগ ভিত্তিতে এফএমসি গ্রুপ, ইস্পাহানি গ্রুপ, সারা এগ্রো ফার্ম লিমিটেড ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ অংশগ্রহণ করছে। এরপন সর্বোচ্চ পয়েন্ট লাভকারী দুই দল সরাসরি ফাইনালে খেলবে। প্রথম পর্বের খেলায় ‘টাই’ হলে উভয়ে পাবে এক পয়েন্ট করে। আর ফাইনালে ‘টাই’ হলে সুপার ওভারে বিজয়ী নির্ধারণ করা হবে।
উদ্বোধনী দিনসহ ১৩ ও ১৫ জানুয়ারি প্রথম পর্বে ২টি করে খেলা রাখা হয়েছে। একইভাবে ১৬, ১৮ ও ১৯ জানুয়ারি দ্বিতীয় পর্বেও দুটি করে খেলা শেষে ২০ জানুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিনে সকাল সাড়ে নয়টায় সিটি কর্পোরেশন একাদশ-এফএমসি গ্রুপ এবং বেলা একটায় সারা এগ্রো ফার্ম-ইস্পাহানি গ্রুপ প্রতিদ্বন্দ্বিতা করবে। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফিসহ নগদ ৫০ ও ৩০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হবে।
সিজেকেএস সহ-সভাপতি মো. হাফিজুর রহমান ও ক্রিকেট কমিটির সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য এম এ হাশেম, মো. ইউসুফ, ইস্পাহানি গ্রুপের ম্যানেজার আবদুল্লাহ আল মামুন, বিভাগীয় ম্যানেজার মো. সাদেক, ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন, সিজেকেএস কাউন্সিলর মকসুদুর রহমান বুলবুল, প্রবীণ কুমার ঘোষ ও আখতারুজ্জামান উপসি’ত ছিলেন।