চাক্তাই-খাতুনগঞ্জে দুই মশলার মিলকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

নগরীর খাতুনগঞ্জ ও চাক্তাই এলাকায় অস্বাস’্যকর পরিবেশে হলুদ-মরিচের গুঁড়ো করে বিক্রির অপরাধে রহমান সওদাগরের মশলা মিল এবং এনকে মশলা মিলকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম। একইসাথে চরচাক্তাই এলাকার ফরিদ অ্যান্ড ব্রাদার্সকে নোংরা পরিবেশে চাল কুমড়ার মোরব্বা তৈরি ও সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করে তাদেরকে স্বাস’্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির নির্দেশ দেয়া হয়।

অপর অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় পাহাড়তলীর ডিটি রোডের জননী মেডিসিন সেন্টারকে ১০ হাজা টাকা এবং অননুমোদিত রং ব্যবহার করে খাবার তৈরি, খাবার তৈরিতে পোড়াতেল ব্যবহারসহ সংবাদপত্র ব্যবহার করে কেক সংরক্ষণ এবং কারখানার অপরিচ্ছন্ন পরিবেশের জন্য পাহাড়তলী বাজারের খাজা ফুড প্রোডাক্টসকে ৫০ জরিমানা টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
মুহাম্মদ হাসানুজ্জামান জানান, খাতুনগঞ্জ ও চাক্তাইয়ের ব্যবসায়ীবৃন্দের দেওয়া তথ্য এবং সরেজমিন পরিদর্শনে মশলার বাজার সি’তিশীল দেখা গেছে। বাজারে মশলার সরবরাহ স্বাভাবিক রয়েছে এবং কোন সংকট নেই বলে সংশ্লিষ্টরা জানান।