চাকমা পল্লিতে হামলা ছয়শ’ জনকে আসামি করে মামলা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালি ইউনিয়নের তেলখোলা গ্রামের চাকমা পল্লিতে হামলার ঘটনায় অজ্ঞাতনামা ছয়শ’ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। রোববার রাতে চাকমা পল্লির হেডম্যান বাউনু চাকমা বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন।
উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, গত শনিবার ১০/১৫ জনের একটি রোহিঙ্গার দল চাকমা পল্লির আশপাশের গভীর পাহাড়ে লাকড়ি সংগ্রহ করতে যায়। এসময় তারা চাকমা সমপ্রদায়ের লোকজনের পানের বরজের বেশ ক’টি খুঁটি উপড়ে ফেলে নিয়ে যায়। এছাড়া রোহিঙ্গারা চাকমা সমপ্রদায়ের লোকজনের কলাবাগান, আদা, হলুদ ও মরিচসহ অন্যান্য সবজি খেতেও লুটপাট চালায়।
তিনি আরো বলেন, এসময় রোহিঙ্গাদের লুটপাটে চাকমা সমপ্রদায়ের লোকজন বাধা দিলে কথাকাটিসহ ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে এসব রোহিঙ্গা বালুখালী ক্যাম্পে ফিরে আরো সংগঠিত হয়ে চাকমা পল্লিতে এসে হামলা চালায়।
পুলিশ খবর পেয়ে ঘটনাস’লে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এই হামলার ঘটনায় দুইজন আহত হন। এরা হলেন- উমংচা চাকমার ছেলে সুখীনু চাকমা (৩২), রবিচান চাকমার ছেলে ক্যাচিং চাকমা (৫৫)। বর্তমানে তারা স’ানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।