চবি জননেত্রী শেখ হাসিনা হলের নবনির্মিত প্রভোস্ট ও হাউজ টিউটর ভবনের উদ্বোধন

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জননেত্রী শেখ হাসিনা হলের নবনির্মিত প্রভোস্ট ও হাউজ টিউটর ভবনের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গতকাল বেলা ১১টায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন এবং এ হলের প্রভোস্ট ও হাউজ টিউটর ভবন উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
উপাচার্য তাঁর ভাষণে বলেন, এ মহান নেত্রীর নামে হল প্রতিষ্ঠা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য এক গৌরবজনক অধ্যায়।
উপাচার্য আরো বলেন, এ বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার যে ভিশন ও মিশন নিয়ে তিনি নিরলস ও নিবেদিত প্রাণে কাজ করছেন, এর সফল বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে এটাই প্রত্যাশিত।
উপাচার্য এ ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে সকলকে নিবেদিত প্রাণে কাজ করার আহ্বান জানান। তিনি এ কাজের সাথে সংশ্লিষ্ট চবি প্রকৌশল দপ্তরের প্রকৌশলী, কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান এবং এর রক্ষণাবেক্ষণে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীকে নির্দেশ প্রদান করেন।
অনুষ্ঠানে চবি জননেত্রী শেখ হাসিনা হলের হাউজ টিউটর, বিভিন্ন হলের প্রভোস্ট, প্রধান প্রকৌশলী ও প্রকৌশল দপ্তরের কর্মকর্তা, অফিস প্রধান এবং সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপসি’ত ছিলেন।
পরে বিশেষ মোনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।