চবি ও এসআরডিআই’র মধ্যে যৌথ গবেষণা ও শিক্ষা কার্যক্রম বিষয়ে মতবিনিময়

বিজ্ঞপ্তি

মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট (এসআরডিআই) ঢাকা এর পরিচালক বিধান কুমার ভান্ডার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সাথে গতকাল ১২টায় সৌজন্য সাড়্গাৎ করেন। এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও এসআরডিআই-এর মধ্যে যৌথ গবেষণা ও শিড়্গা কার্যক্রম বিষয়ে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।
এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সভাপতি ড. মো. শফীকুল ইসলাম, উক্ত বিভাগের প্রফেসর ড. মো. আবুল কাসেম, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, প্রধান প্রকৌশলী মো. আবু সাঈদ হোসেন, ডেপুটি রেজিস্ট্রার মো. শামসুল আলম, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট ঢাকা এর চিফ সাইন্টিফিক অফিসার মোহাম্মদ কামরম্নজ্জামান ও চিফ সাইন্টিফিক অফিসার মহিউদ্দিন আহমেদ উপসি’ত ছিলেন।
উপাচার্য মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিড়্গার্থীদের জ্ঞান-গবেষণার ড়্গেত্র আরও সম্প্রসারণের সুযোগ সৃষ্টির লড়্গ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং এসআরডিআই এর মধ্যে যৌথ গবেষণা ও শিড়্গা কার্যক্রমের বিষয়ে অতিথিবৃন্দের আগ্রহকে সাধুবাদ জানান এবং এ ব্যাপারে একটি সমঝোতা চুক্তি সম্পাদনসহ পরবর্তী প্রয়োজনীয় পদড়্গেপ গ্রহণের জন্য সংশিস্নষ্ট বিভাগের সভাপতিকে দিক নির্দেশনা প্রদান করেন।
উপাচার্য আশাবাদ ব্যক্ত করে বলেন, এ চুক্তি সম্পাদন হলে চবি মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিড়্গক-গবেষক এবং শিড়্গার্থীদের জ্ঞান-গবেষণার পরিধি আরও বেশি অবারিত হবে।
অতিথিবৃন্দ চবি মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিড়্গার্থীদের শিড়্গা-গবেষণার ড়্গেত্র সম্প্রসারণে এসআরডিআই এর পড়্গ থেকে সহযোগিতা প্রদানের প্রতিশ্রম্নতি ব্যক্ত করেন।