চবিতে হরতালেও হয়েছে ক্লাস-পরীক্ষা

চবি সংবাদদাতা

সারা দেশে জামায়াতে ইসলামীর ডাকা হরতালের মধ্যেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে, ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপসি’তি ছিল অন্যসব দিনের তুলনায় কম।
বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক সারওয়ার পারভেজ বলেন, ‘বিভিন্ন বিভাগে পূর্বনির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। হরতালে পরীক্ষা না নেয়ার বিষয়ে কারো কাছ থেকে কোনো চিঠি পাইনি। আমাদের তথ্য মতে, সকল বিভাগ-ইনস্টিটিউটে ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।’
এদিকে বিভিন্ন বিভাগ ঘুরে দেখা যায়, ক্লাস চললেও শিক্ষার্থীর সংখ্যা ছিল অন্যসব দিনের তুলনায় কম। ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আসাদ মৃধা বলেন, ‘আমাদের আজকে পরীক্ষা ছিল এবং তা যথাসময়েই অনুষ্ঠিত হয়েছে।’
এদিকে, জামায়াতের ডাকা হরতালের বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স’গিত কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক এ এইচ এম তারেকুল ইসলামের নেতৃত্বে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী মোড় থেকে শুরু হয়ে স্টেশন চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে উপসি’ত ছিলেন- স’গিত কমিটির অর্থ সম্পাদক জাহেদুল আওয়াল, ক্রীড়া সম্পাদক মাহফুজ আহমেদ, উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক ইব্রাহীম সাদ্দাম, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক তুনির হাসান, উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক ইসতিয়াক তানভীর, সদস্য জুলকারনাইন, নাহিদ আলম, আজাদুর রহমানসহ আরো অনেকে।