চবিতে শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় মামলা

চবি সংবাদদাতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অপহরণের শিকার সাজিদ খান হাটহাজারী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন। গতকাল বৃহস্পতিবার রাতে ওই শিক্ষার্থী বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন। খবরটি সুপ্রভাতকে নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) বেলাল উদ্দিন জাহাঙ্গীর।
তিনি বলেন, গত বৃহস্পতিবার অপহরণের শিকার এক শিক্ষার্থী পাঁচ জনের নাম উল্লেখ করে নিজেই বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। ইতিমধ্যে আসামিদের ধরার ব্যাপারে তৎপরতা শুরু করেছি। আসামিদের ধরার স্বার্থে এদের নাম প্রকাশ করা যাচ্ছে না বলেও জানান তিনি।
প্রসঙ্গত, বৃহস্পতিবার সাজিদ নামে ফলিত ও পরিবেশ রসায়ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থীকে জিম্মি করে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-অর্থ বিষয়ক সম্পাদক অনিক হোসেন সাব্বিরসহ তার অনুসারীরা। অভিযুক্ত ছাত্রলীগ নেতা বিশ্ববিদ্যালয়ের ব্যবস’াপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষার্থী শিক্ষার্থী।
অপহৃত সাজিদ চলতি বছরের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মুক্তিযুদ্ধ কোটায় উত্তীর্ণ হন। ছাত্রলীগ নেতা সাব্বির তাকে কাঙ্ক্ষিত বিভাগ পাইয়ে দেবেন এমন শর্তে ২ লক্ষ টাকায় চুক্তি করেন। কিন’ সাজিদ মেধা তালিকায় পছন্দের বিভাগ পাওয়ায় বাকি টাকা প্রদান করতে অস্বীকার করলে তাকে অপহরণ করা হয়।