চবিতে বিতর্ক প্রতিযোগিতা কাল থেকে

চবি সংবাদদাতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যাপী ‘আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০১৮’ শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। বিভিন্ন বিভাগের ৪৪টি দলের অংশগ্রহণে চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) এ বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে। গতকাল বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অফিস কক্ষে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিইউডিএসের সাধারণ সম্পাদক ইনজামাম উল হোসেন সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন সিইউডিসের মিডিয়া সম্পাদক আদনান চৌধুরী ও অফিস সম্পাদক কাজী তৌফিকা ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যুক্তিভিত্তিক তরুণ প্রজন্ম গড়ে তোলার প্রয়াসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতিবছর আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে সিইউডিএস। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান অনুষদে আগামী ১৪ সেপ্টেম্বর বাংলা বিতর্ক ও ১৫ সেপ্টেম্বর ইংরেজি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে সিইউডিএস। অনলাইন নিবন্ধনভিত্তিক এ প্রতিযোগিতর বাংলা বিতর্কে ২৪টি দল এবং ইংরেজি বিতর্কে ২০টি দল অংশগ্রহণ করবে।’

বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইন অনুষদের ডিন ও সিউইডিএসের অ্যাসোসিয়েট মডেরেটর প্রফেসর ড. এবি এম আবু নোমান।
তিনি আরো বলেন, ‘বিডিজবস.কম’ এর সহযোগিতায় আগামী ১৯ সেপ্টেম্বর দুপুর ১২টায় সমাজবিজ্ঞান অনুষদে মিলনায়তনে সাম্প্রতিক চাকরির বাজারবাস্তবতা ও প্রস্তুতি বিষয়ক সেমিনার আয়েজন করবে সিইউডিএস। সেমিনারটি পরিচালনা করবেন ‘বিডিজবস.কম’ এর অভিজ্ঞ প্রশিক্ষকবৃন্দ।