চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি এসপি’র বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, এসপি’র বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে গতকাল হাইকোর্টের দ্বৈত বেঞ্চে আবেদন করেছেন মনজিল মোরসেদ নামের এক আইনজীবী। আজ বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।
আইনজীবী মনজিল মোরসেদ জানান, আদালতের নির্দেশ অনুযায়ী লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহানকে অন্য থানায় বদলি না করায় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, এসপি’র বিরুদ্ধে বুধবার হাইকোর্টের দ্বৈত বেঞ্চে আবেদন করা হয়েছে। এ আবেদনের ওপর আগামীকাল (বৃহস্পতিবার) শুনানি হবে।
গত ২৯ জানুয়ারি পুলিশ হেফাজতে থাকা ফৌজদারি মামলার ঁ ১১ পৃষ্ঠার ১ম কলাম
এক আসামিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেওয়া হয়। এ ঘটনায় লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহানকে অন্য থানায় বদলির নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।
পাশাপাশি সাজার ঘটনায় নিঃশর্ত ক্ষমা চাওয়ায় হাইকোর্টে তলব করা লোহাগাড়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট, থানার ওসি, এসআইসহ চারজনের ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। প্রসঙ্গত, গতবছর ১৪ অক্টোবর গাঁজাসহ হাতেনাতে ধরার অভিযোগে লোহাগাড়া আধুনগর এলাকার বেলাল হোসেনকে ভ্রাম্যমাণ আদালত ৮ মাসের সাজা দেন। ওই সাজার বৈধতা চ্যালেঞ্জ করে ও ক্ষতিপূরণ দাবি করে মনজিল মোরসেদ এ রিট আবেদন করেছিলেন।