চট্টগ্রাম জেলা রোভার স্কাউটসের রোভারিং শতবর্ষ উদ্যাপন

বিজ্ঞপ্তি

বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের উদ্যোগে রোভারিং এর শতবর্ষ ও বিপিদিবস উদ্যাপন উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র্যালি, আলোচনা, স্কাউটিং দক্ষতাভিত্তিক প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
চট্টগ্রাম জেলা রোভারের কমিশনার মো. কামালউদ্দিনের সভাপতিত্বে ও জেলা রোভারের সম্পাদক মো. ফজলুল কাদের চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. এ. কে. ফজলুল হক।
প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত চট্টগ্রাম জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবির, চট্টগ্রাম কলেজের উপাধ্যক্ষ প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী ও রোভার অঞ্চলের ডিআরসি (ট্রেনিং) প্রফেসর মোজাহেদ হোসাইন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে জেলা রোভার স্কাউটসের উদ্যোগে এক বর্ণাঢ্য র্যালি চট্টগ্রাম কলেজ হতে বের হয়ে জামালখান, প্রেস ক্লাবসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চট্টগ্রাম কলেজে এসে সমাপ্ত হয়।
র্যালি শেষে বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে চট্টগ্রামের ২৫টি কলেজের রোভার স্কাউটরা অংশগ্রহণ করে তাদের দক্ষতা প্রদর্শন করেন। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটসের ডেপুটি ন্যাশনাল কমিশনার স্কাউটার আমীনুল ইসলাম খান পারভেজ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের সহ-সভাপতি স্কাউটার সৈয়দ আ.ফ.ম. আতাউর রহমান। অতিথি হিসেবে উপসি’ত ছিলেন জেলা রোভারের সহকারী কমিশনার মো. জসীম উদ্দিন খান, আবু জাফর মো. বোরহান উদ্দিন, আবদুল হান্নান সিকদার, ডিআরএসএল এস.এম.আফজর রহমান, প্রচার উপ-কমিটির সদস্য সচিব স্কাউটার মোহাম্মদ এনাম।