চট্টগ্রাম একাডেমির জীবন সদস্য প্রতিনিধি নির্বাচন সম্পন্ন

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম একাডেমির দ্বিবার্ষিক জীবন সদস্য প্রতিনিধি নির্বাচন সম্পন্ন হয়েছে। বেলা ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত একাডেমির ১১০ জন জীবন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
একাডেমির কার্যালয়ে অনুষ্ঠিত এ নির্বাচনে জীবন সদস্য প্রতিনিধি পদে শারুদ নিজাম, সুপ্রতিম বড়-য়া, রোকেয়া হক ও মৃণালিনী চক্রবর্তী নির্বাচিত হয়েছেন।
সাধারণ সদস্য প্রতিনিধি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এম কামাল উদ্দীন ও রাজন বড়-য়া নির্বাচিত হন। নির্বাচন কমিশনার হিসেবে একাডেমির পরিচালক প্রধান নির্বাচন কমিশনার এস এম আবদুল আজিজ, সহকারী কমিশনার হিসেবে যথাক্রমে জাহাঙ্গীর মিঞা ও সৈয়দা রিফাত আক্তার নিশু দায়িত্ব পালন করেন।
ফলাফল ঘোষণা করেন একাডেমির প্রতিষ্ঠাতা শিশুসাহিত্যিক ও সাংবাদিক রাশেদ রউফ।
এ সময় বক্তব্য রাখেন একাডেমির পরিচালক ড. আনোয়ারা আলম, প্রফেসর রীতা দত্ত, কবি অরুণ শীল, কথাসাহিত্যিক বিপুল বড়-য়া, কবি রহমান হাবীব, লেখক মুহাম্মদ নোমান লিটন ও আবুল কালাম বেলাল।
অনুভূতি ব্যক্ত করেন নির্বাচিত প্রতিনিধিরা। নবনির্বাচিত প্রতিনিধিরা সকলের সহযোগিতা কামনা করে বলেন, নির্বাচিতরা চট্টগ্রাম একাডেমিকে এগিয়ে নিতে স্ব স্ব ক্ষেত্রে তাদের অর্পিত দায়িত্ব পালন করবেন। একাডেমির সমৃদ্ধি আনয়নে সবাই একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।
উল্লেখ্য, নির্বাচিত প্রতিনিধিরা আগামী দুই বছর (২০১৯-২০২০) একাডেমির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।