জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক সফর

চট্টগ্রামে আওয়ামী লীগের কেন্দ্রীয় টিম

নিজস্ব প্রতিবেদক

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামে সাংগঠনিক সফরে এসেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১০- থেকে ১৫ জন কেন্দ্রীয় নেতা গতকাল শনিবার রাতে চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছেন।
আজ রোববার চট্টগ্রাম ও কক্সবাজারে পাঁচটি সভায় যোগ দেবেন তারা। এরআগে গতকাল ঢাকা থেকে সড়ক পথে রওনা হয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ফেনীতে একটি পথসভা করেন। সীতাকুণ্ডেও পথসভা করার কথা থাকলেও উপজেলা আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের কারণে তা বাতিল হয়ে যায়।
আজ সকালে কর্ণফুলী ক্রসিং এলাকার এসআর স্কয়ার কমিউনিটি সেন্টারে পটিয়া ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে একটি সভায় যোগ দেবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এরপর লোহাগাড়ার চুনতির মেহেরুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সুধী সমাবেশ, চকরিয়া বাস টার্মিনাল এলাকায় পথসভা এবং কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ ও রামুতে একটি জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
সফরে আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন দলের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতরাতে সার্কিট হাউজে পৌঁছে দলটির চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা শাখা নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন। এসময় উপসি’ত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তর জেলার সভাপতি নুরুল আলম চৌধুরী, দক্ষিণ জেলার সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলার সাধারণ সম্পাদক এম এ সালাম ও দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান।
দলীয় সূত্রে জানা গেছে, গতরাতে সার্কিট হাউজে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের জন্য রাতের খাবারের ব্যবস’া করেন আয়োজন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম।