প্রেস ক্লাবে ইঞ্জিনিয়ার মোশাররফ

চট্টগ্রামকে আরো সুন্দর করতে সাংবাদিকদের ভূমিকা দরকার

চতুর্থ-পঞ্চম তলা ও এস রহমান হলের উদ্বোধন

চট্টগ্রাম প্রেস ক্লাবের চতুর্থ ও পঞ্চম তলায় নব আঙ্গিকে কার্যক্রম উদ্বোধন ও এস রহমান হলের উদ্বোধনী অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মাঠে ছিলাম। আর প্রত্যেক আন্দোলনে চট্টগ্রামের সাংবাদিক সমাজ পাশে ছিল বলে আমরা বারবার সফল হয়েছি। আপনারা ভালো কাজে আমাদেরকে শক্তি ও সাহস জুগিয়ে যাচ্ছেন। প্রাচ্যের রাণী খ্যাত চট্টগ্রাম অনেক সুন্দর শহর। পাহাড়-নদী-সমুদ্রবেষ্টিত এ চট্টগ্রামকে আরও সুন্দর করার জন্য সাংবাদিকদের অগ্রণী ভূমিকা রয়েছে। আপনাদের লেখনীর মাধ্যমে জনগুরুত্বপূর্ণ বিষয়াদি জনমানুষের সামনে তুলে ধরেন। এতে করে আমাদের কাজের গতি বহুলাংশে বৃদ্ধি পায়। গতকাল শনিবার ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।
প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী বিগত দশ বছরে এ দেশ ও দেশের মানুষকে অনেক কিছু উপহার দিয়েছেন। দেশে দারিদ্র্যের হার অনেক কমে এসেছে। মাথাপিছু আয় অনেক বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রীর সদিচ্ছার কারণে মিরসরাইয়ে নতুন অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। জাইকাসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস’ার নিরীক্ষা অনুযায়ী, মীরসরাই অর্থনৈতিক জোন হবে বাংলাদেশের সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল। এখানে জাপান, সিঙ্গাপুরসহ কয়েকটি দেশ শিল্প স’াপনের জন্য আগ্রহ দেখিয়েছে। এ অর্থনৈতিক অঞ্চল চালু হলে অন্তত ত্রিশ থেকে চল্লিশ লক্ষ লোকের কর্মসংস’ানের সুযোগ সৃষ্টি হবে।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহসভাপতি শহীদ উল আলম, ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক ও কার্যকরী সদস্য মোয়াজ্জেমুল হক।
অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি ফিতা কেটে প্রেস ক্লাব ভবনের দ্বিতীয় তলায় তৎকালীন প্রাদেশিক পরিষদের সদস্য মরহুম এস রহমানের নামে ‘এস রহমান সংবাদ সম্মেলন হল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মনিরুল ইসলাম রফিক।
সভাপতির বক্তব্যে কলিম সরওয়ার বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রাম তথা দেশের সার্বিক উন্নয়নে বরাবরই অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। গণপূর্ত মন্ত্রীর ব্যক্তিগত সহযোগিতায় চতুর্থ এবং পঞ্চম তলায় প্রেস ক্লাবের নব আঙ্গিকে যাত্রা শুরু হয়েছে। আধুনিক প্রেস ক্লাব নির্মাণে তিনি যে অবদান রেখেছেন তা চট্টগ্রামের সাংবাদিক সমাজ চিরদিন স্মরণ রাখবে। বিজ্ঞপ্তি