চকরিয়ায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নুরুল আখের

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম সফল শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। এবারও প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো.নুরুল আখের উপজেলা পর্যায়ে চকরিয়া উপজেলায় প্রথম হয়েছেন।
তিনি এবারসহ মোট তিনবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে উপজেলা পর্যায়ে মাধ্যমিক স্তরে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহের সমাপনীতে মাধ্যমিকস্তরের বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ নির্বাচিত সকলের নাম ঘোষনা করা হয়। এতে উপজেলা পর্যায়ে ২০১৯ সালে তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের। এর আগে ২০১৭ ও ২০১৮ সালে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন তিনি।
বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উদযাপন পরিষদ চকরিয়া উপজেলার সদস্যসচিব ও চকরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (অতিরিক্ত দায়িত্ব) একাডেমিক সুপারভাইজার রতন কুমার বিশ্বাস।
তিনি বলেন, উপজেলা পর্যায়ে ২০১৯ সালে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের।
একই সঙ্গে প্রতিষ্ঠানটি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছেন। এছাড়াও চকরিয়া কোরক বিদ্যাপীঠের স্কাউট দলকে শ্রেষ্ঠ স্কাউট দল এবং শ্রেষ্ঠ শিক্ষার্থী ক্যাটাগরিতেও চকরিয়া কোরক বিদ্যাপীঠ শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।
তিনি আরও বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহের জুরিবোর্ডের সমীক্ষায় চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষক আনসারুল করিম শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছেন।
বিদ্যালয়ের ধারাবাহিক সাফল্য ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় অর্জন সর্ম্পকে জানতে চাইলে চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের বলেন, প্রতিটি ভালো কাজের ক্ষেত্রে মূল্যায়ন অবশ্যই আছে। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এই ধরনের প্রাপ্তি অবশ্যই আনন্দের।