চকরিয়ায় ভাইয়ের হাতে ভাই খুন!

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া

চকরিয়ায় বাড়ির উঠানে দুটি গরু বেঁধে রাখার জেরে ছোট ভাইকে পিটিয়ে হত্যা করেছে বড়ভাই ও তার ছেলেরা। গতকাল বুধবার সকালে উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পালাকাটা জাকের আহমদ পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। সকাল ৯টার দিকে ছোট ভাই মনজুর আলমকে (৩২) বাড়িতে ঢুকে প্রহার করে বড়ভাই আক্তার আহমদ ও তার ছেলেরা। এ ঘটনার পর প্রতিবেশী লোকজনের সহায়তায় পরিবারের অন্য সদস্যরা আহত মনজুর আলমকে প্রথমে চকরিয়া উপজেলা হাসপাতালে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসক। এদিন দুপুরে চমেক হাসপাতালে নেওয়ার পথে মারা যান মনজুর আলম।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন। তিনি বলেন, নিহত মনজুর আলম ও অভিযুক্ত আক্তার আহমদ দুজন আপন সহোদর। তাদের বাবার নাম আবদুস সোবাহান। বাড়ির উঠানে গরু বেঁধে রাখার জের ধরে দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটির জেরে এ হামলার ঘটনা ঘটেছে বলে স্থানীয় লোকজন আমাকে জানিয়েছেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, অভিযুক্ত বড়ভাই আক্তার আহমদকে গ্রেফতার করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে।
ওসি বলেন, ঘটনার ব্যাপারে নিহতের পরিবার থেকে এজাহার দায়ের করার প্রক্রিয়া চলছে।