সুস্থ মানুষ এইডস রোগী!

ঘটনা তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক

নগরীর মেডিকেয়ার মেডিক্যাল চেকআপ সেন্টারে কোরবান আলী (২৪) নামে এক যুবককে এইডস রোগী বানিয়ে দেয়ার ঘটনা তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের সিভিল সার্জনের নির্দেশে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়। তিন কার্য দিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী সুপ্রভাতকে বলেন, ডেপুটি সিভিল সার্জন ডা. হুমায়ুন কবিরকে প্রধান করে জেনারেল হাসপাতালের প্যাথলজি বিভাগের চিকিৎসক আনিকা চাকমা ও মেডিক্যাল অফিসার ডা. ওয়াজেদ চৌধুরীকে সদস্য করা হয়েছে। তিন কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
এর আগে সাতকানিয়ার উপজেলার খাগড়িয়া গ্রামের বাসিন্দা কোরবান আলী চাকুরির ভিসা নিয়ে ওমান যেতে ১১ জুন স্বাস’্য পরীক্ষা করান নগরীর মেডিকেয়ার মেডিক্যাল চেকআপ সেন্টারে। পরীক্ষার পর কোরবান আলীর রক্তে এইচআইভি পজিটিভের (এইডস) নমুনা মিলেছে উল্লেখ করে রিপোর্ট দেয় প্রতিষ্ঠানটি। এই ঘটনায় রীতিমত চমকে ওঠেন কোরবান। এরপর ১০ অক্টোবর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরেরদিন শেভরনে গিয়ে রক্তের নমুনা পরীক্ষা করেন কোরবান। পরীক্ষায় জানা যায়, এইডস আক্রান্ত নন কোরবান। প্রতিষ্ঠান দুটির রিপোর্টই এইচআইভি নেগেটিভ।