গ্যাসের অবৈধ ব্যবহার রোধ করা জরুরি

বিজ্ঞপ্তি

জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস ২০১৮ উদ্যাপন উপলক্ষে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) কর্তৃক গতকাল ৯ আগস্ট সকাল সাড়ে নয়টায় বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

চট্টগ্রাম স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্ত্বর হতে আরম্ভ করে প্রেস ক্লাব প্রাঙ্গণে বিভিন্ন ফেস্টুন ও ব্যানার হাতে কেজিডিসিএল এর সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

প্রেস ক্লাব প্রাঙ্গণে র্যালি পরবর্তী সমাবেশে কেজিডিসিএল-এর ব্যবস’াপনা পরিচালক প্রকৌশলী খায়েজ আহম্মদ মজুমদার বক্তব্য রাখেন।
এতে অন্যদের মধ্যে মহাব্যবস’াপক (অর্থ ও হিসাব) হোসাইন জিয়াউল হক, অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর সভাপতি প্রকৌশলী আনিছ উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক এ. জে. এম ছালেহউদ্দিন সারওয়ার, কেজিডিসিএল শ্রমিক কর্মচারী সংসদ (সিবিএ)-এর সভাপতি ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক মো. আসলামসহ কোম্পানির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা এতে উপসি’ত ছিলেন।

প্রধান অতিথি বলেন, ‘সরকারিভাবে প্রতি বছর ৯ আগস্ট ‘জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস’ হিসেবে উদ্যাপন করা হচ্ছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্যাসসহ অন্যান্য জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হওয়ার ও নিরাপদ জ্বালানি ব্যবহারে সচেতনতা বৃদ্ধি কল্পে বহুমাত্রিক কর্মসূচি গ্রহণ করেছেন। তাছাড়া সরকার জ্বালানি নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে নিরন্তর কাজ করে চলছে। দ্রুততম সময়ের মধ্যেই ভাসমান এলএনজি টার্মিনাল হতে জাতীয় গ্রিডে আমদানিকৃত গ্যাস যুক্ত হবে। মূল্যবান গ্যাসের অপচয় ও অবৈধ ব্যবহার রোধ করা অত্যন্ত জরুরি। অপচয় ও অবৈধ ব্যবহার রোধকল্পে গ্যাসের অবৈধ ব্যবহার/সংযোগ বিচ্ছিন্ন এবং পাইপলাইন অপসারণ করা হচ্ছে। সকলকে গ্যাসসহ অন্যান্য জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। তিনি নিরাপদ জ্বালানি ব্যবহারে সচেতন হওয়া এবং অবৈধ কার্যকলাপ হতে বিরত থাকার আহ্বান জানান।