গণতন্ত্র ছাড়া উন্নয়ন অর্থহীন : নোমান

BNP-PHOTO-19-05-2017

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, গণতন্ত্র ছাড়া উন্নয়ন অর্থহীন। আওয়ামী লীগ উন্নয়নের স্বপ্ন দেখিয়ে ক্ষমতাকে দীর্ঘ মেয়াদের জন্য কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে। দেশে দুর্নীতি ও লুটপাটের মহোৎসব চলছে।
জালাল উদ্দীন সোহেল স্মৃতি সংসদের উদ্যোগে গতকাল বিকাল ৪টায় নগরীর পাহাড়তলী সাগরিকা স্কয়ারে সড়ক দুর্ঘটনায় নিহত চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ন-সাধারণ সম্পাদক জালাল উদ্দীন সোহেলের শোকসভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। বিএনপি প্রতিযোগিতার রাজনীতিতে বিশ্বাসী। ভয় পাওয়ার কোন কারণ নেই।
আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপি ঘোষিত ভিশন-২০৩০ আধুনিক বাংলাদেশ গড়ার অন্যতম সোপান। বিএনপি ক্ষমতায় গেলে ভিশন-২০৩০ এর মাধ্যমে পরিকল্পিতভাবে বাংলাদেশকে একটি সমৃদ্ধিশালী দেশে পরিণত করবে।
সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রদল নেতা জালাল উদ্দীন সোহেলকে একজন দক্ষ সংগঠক হিসেবে অভিহিত করে আবদুল্লাহ আল নোমান বলেন, আমার নির্বাচনী এলাকা তথা চট্টগ্রাম মহানগরীতে ছাত্রদলকে সংগঠিত করতে সোহেল নিরলসভাবে কাজ করেছে। চলমান গণতান্ত্রিক আন্দোলনে সে সবসময় অগ্রভাগে থাকত এবং অনেক মামলা, হামলারও শিকার হয়েছেন। তার মত নিবেদিত প্রাণ ও দক্ষ ছাত্রদল নেতার অকাল মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।
আবদুল্লাহ আল নোমান নিহত ছাত্রদল নেতা জালাল উদ্দীন সোহেলের আদর্শকে ধারণ করে সংগঠনকে শক্তিশালী করে গড়ে তোলার জন্য বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
সরাইপাড়া ওয়ার্ড বিএনপির আহ্বায়ক হাজী বাবুল হকের সভাপতিত্বে ও মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, শেখ নুরুল্লাহ বাহার, শামসুল আলম, অ্যাডভোকেট আবদুস সাত্তার, মোহাম্মদ আলী, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দিপ্তী, আহমেদুল আলম রাসেল, আবদুল মান্নান, জসীমউদ্দিন জিয়া, মোশারফ হোসেন দিপ্তী, কামাল উদ্দিন কন্ট্রাক্টর, ইকবাল হোসেন, এস.এম. ফরিদুল আলম, জাহাংগীর আলম, দিদারুর রহমান সুমন, কাজী শামসুল আলম, জেসমীনা খানম, কামরুল ইসলাম, মাইনুদ্দিন শহীদ, মোহাম্মদ নাজিম, নূর সেলিম বাংগালী, হাজী সাইফুল, শফিউল্লাহ, কুয়েতি কামাল, কুতুব উদ্দীন, রায়হান মাহমুদ, হাজী মহসীন আলী, মোশারফ জামাল, আনোয়ার হোসেন আরজু, শাহীন আহমেদ কবির, মোহাম্মদ শোয়েব, রাজু আহমেদ, শাহাব উদ্দীন, শাহেদ আকবর, হাজী মাহবুব আলম,আশরাফ খান, মোহাম্মদ ইসকান্দর, নূর আহমেদ গুড্ডু, শফিকুর রহমান, এনামুল কবির, শহীদ মোহাম্মদ চৌধুরী, ইবনুল হাসান, শফিকুর রহমান, শরীফুল ইসলাম, আলী হায়দার, সাইফুল আলম, মাসুম ভূইয়া, আজাদ বাংগালী, মোহাম্মদ রমজান, আনিসুজ্জামান টুটুল, মনোয়ার হোসেন খোকন, মামুনুর রশীদ শিপন প্রমূখ। বিজ্ঞপ্তি