আখতারুজ্জামান ফ্লাইওভার

খুললো ষোলশহর লুপের বায়েজিদ অংশে নামার র‌্যাম্প

নিজস্ব প্রতিবেদক

উদ্বোধন হলো আখতারুজ্জামান ফ্লাইওভারের ষোলশহর দুই নম্বর গেইট মোড়ে লুপে বায়েজিদ অংশে নামার র্যাম্পটি। এর মাধ্যমে ফ্লাইওভার থেকে বায়েজিদ বোস্তামী রোডের দিকে যাওয়া গাড়িগুলো নামার সুযোগ পাবে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম গতকাল এটি উদ্বোধন করেন।
উদ্বোধনকালে আবদুচ ছালাম বলেন, আখতারুজ্জামান ফ্লাইওভার চালুর মাধ্যমে নগরীতে যানজটের তীব্রতা কমে আসছে। নগরবাসীর দুর্ভোগের মাত্রা কমিয়ে আনতে বায়েজিদের দিকে যাওয়ার র্যাম্পটিও চালু করা হলো। আগামী কয়েক সপ্তাহের মধ্যে জিইসি মোড় থেকে উঠার র্যাম্পটি চালুর মাধ্যমে ফ্লাইওভারের কাজের সমাপ্তি হবে।
আখতারুজ্জামান ফ্লাইওভারটি গত বছর উদ্বোধন হলেও ষোলশহর দুই নম্বর গেইট লুপের দুটি র্যাম্প ও জিইসি মোড়ের দুটি র্যাম্প যথাসময়ে সচল হয়নি। বায়েজিদ অংশ থেকে উঠার র্যাম্পটি প্রথমে চালু করা হয়েছে। পরববর্তীতে জিইসি মোড়ে নামার র্যাম্পটি চালু করার পর গতকাল চালু করা হলো বায়েজিদ অংশে নামার র্যাম্পটি।
জিইসি মোড় থেকে উঠার র্যাম্পটি কবে নাগাদ চালু করা হবে জানতে চাইলে প্রকল্পের পরিচালক ও সিডিএ’র নির্বাহি প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, ‘আগামী দুই সপ্তাহের মধ্যে আমরা জিইসি মোড় থেকে উঠার র্যাম্পটি চালু করে দিতে পারবো বলে আশা করছি। আর তা চালুর মধ্য দিয়ে আখতারুজ্জামান ফ্লাইওভারের সকল কার্যক্রমের সমাপ্তি হবে।’