খাগড়াছড়িতে বিএনপি নেতাকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি

খাগড়াছড়িতে সূর্য বিকাশ চাকমা নামে বিএনপির সাবেক এক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার দুপুর চারটার দিকে জেলা সদরের আপার পেরাছড়া এলাকার দয়ামোহন কারবারী পাড়ায় এ ঘটনা ঘটে।
পুলিশ সুপার আলী আহম্মেদ খান, অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন ঘটনাস’ল পরিদর্শন করেছেন।
জানা গেছে, সোমবার দয়াল কুমার চাকমার বাড়ির উঠানে ‘বিজু’ উৎসবের দাওয়াত খাওয়ার সময় একদল দুর্বৃত্ত বিএনপি নেতা সূর্য বিকাশ চাকমাকে ডেকে নিয়ে গুলি করে পালিয়ে যায়। এতে সূর্য ঘটনাস’লেই মারা যান।
দয়াল কুমার বাড়ির গৃহকর্ত্রী নিপু দেওয়ান জানান, ‘দুপুরে সবাই মিলে খাচ্ছিলাম। এসময় দুটি বিকট শব্দ শুনতে পাই। প্রথমে ভেবেছি বাজি ফুটছে। বের হয়ে দেখি সূর্য বিকাশ চাকমা রক্তাক্ত অবস’ায় পড়ে আছেন।’
নিহতের স্ত্রী রিপনা চাকমা জানান, ‘দুপুর ২টার দিকে তার (সূর্য) সাথে আমার কথা হয়। তিনি দয়াল কুমার চাকমার বাড়িতে নিমন্ত্রণ খাচ্ছিলেন বলে জানিয়েছেন।’
স’ানীয়দের কাছ থেকে সূর্য বিকাশ চাকমার সাথে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সম্পৃক্ততা থাকার কথা শোনা গেলেও ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা তা অস্বীকার করেন।
নিহত সূর্য বিকাশ চাকমা একজন সাধারণ জনগণ দাবি করে তার হত্যাকাণ্ডে নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতারের দাবিও জানান মাইকেল চাকমা।
খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহউদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান।
খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহম্মেদ খান জানান, কে বা কারা এই হত্যাকাণ্ডের সাথে জড়িত তা এখনো জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
প্রসঙ্গত, সূর্য বিকাশ চাকমা ২০০১-২০০৬ সালে বিএনপি’র রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি একবার কমলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হয়ে হেরে যান।