খাগড়াছড়িতে বাস উল্টে মাছ ব্যবসায়ী নিহত

আহত ২২ জনের সবাই চবি’র শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি

খাগড়াছড়ির আলুটিলায় যাত্রীবাহী বাস উল্টে হাফিজ উল্ল্যা খোকন নামে এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২২ যাত্রী। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাছ ব্যবসায়ী হাফিজ উল্লাহ খোকন কুমিল্লার নাঙ্গলকোটের গোত্রশাল উত্তরপাড়ার মৃত আকবর আলীর ছেলে। মাছের পোনা বিক্রি করতে তিনি খাগড়াছড়ি আসছিলেন। বাকি আহতরা সবাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।
আহতদের মধ্যে রয়েছেন, এহসান, শারমিন আকতার, মোহাম্মদ হাসান, মো. ইকবাল হোসেন, রিশাদুল ইসলাম, তাজিন, ইসরাত জাহান, আতাহার মাসুম, নয়ন দাশ, সাব্বির ইসলাম, আমিনুল হক তুষার। অন্যদের নাম জানা সম্ভব হয়নি।

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ সেশনের আইন বিভাগের শিক্ষার্থী সাদমান ইশরাক ও মোহাম্মদ হাসানের নেতৃত্বাধীন এ্যাডভেঞ্চার ক্লাব নামের একটি সংগঠন রয়েছে। এ সংগঠন থেকে ৪৫ ছাত্র-ছাত্রী বেড়ানোর উদ্দেশে খাগড়াছড়ি আসছিলেন বলে জানা গেছে।

যাত্রীবাহী বাসটি আলুটিলা পাহাড় থেকে নামার সময় বড়ব্রিজ আনসার ক্যাম্প এলাকায় শিক্ষার্থীদের বহনকারী বাস নিয়ন্ত্রণ হারিয়ে এক পথচারীকে চাপা দেয় এবং রাস্তার পাশের পাথরের সাথে লেগে উল্টে যায়। স’ানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস ও পুলিশ দুর্ঘটনায় নিহত ও আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন মজুমদার জানান, ঘটনার পর পরই তারা নিহতের মরদেহ এবং আহতদের উদ্ধার করে মাটিরাঙা হাসপাতালে নিয়ে যান। খাগড়াছড়ি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহাদাত হোসেন টিটো জানান, অতিরিক্ত যাত্রী বহনের কারণে পাহাড় থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে যায়। দুর্ঘটনা কবলিত বাসটিকে (খাগড়াছড়ি-জ-০৪-০০০৮) আটক করা হয়েছে। বাসটির চালক ও হেলপার পলাতক রয়েছে জানিয়ে তিনি বলেন, বাস চালককে আটকের চেষ্টা চলছে।