খসরম্নকে চ্যালেঞ্জ মনে করছেন না নোমান

সুপ্রভাত: চট্টগ্রাম-১০ আসনে এবার আমীর খসরম্ন মাহমুদ চৌধুরীও মনোনয়ন চান, বিষয়টা কীভাবে দেখছেন?
আবদুলস্নাহ আল নোমান: ইতিহাস বলে, কেউ যখন কারো উপকার করে দেখা যায়, সে-ই সবচেয়ে অনুপকারী হয়ে যায়। এ বিষয়ে আমি আর কিছু বলতে চাচ্ছি না। যে কেউ ইচ্ছা করলে নমিনেশন চাইতেই পারে। তবে তিনি (খসরম্ন) চট্টগ্রাম-১০ আসনের ভোটার নন। তিনি সীতাকু- আসনের ভোটার। যাই হোক, দলের হাইকমান্ড বিষয়টি দেখছে।
সুপ্রভাত: আপনি কি চ্যালেঞ্জের সম্মুখীন হলেন?
নোমান: আমি চ্যালেঞ্জের কিছু দেখছি না। ২০০৮ সালের সংসদ নির্বাচনে আসন সীমানা পুনর্নির্ধারণ হওয়ার পর কোতোয়ালী ছেড়ে পাহাড়তলী-হালিশহর আসন থেকে নির্বাচন করি। সে নির্বাচনে প্রতিপড়্গ প্রার্থীর কাছে হেরে গেলেও গত ১০ বছর ধরে আমি এ সংসদীয় আসনে কাজ করে আসছি। যখন ওই আসন থেকে একবার নির্বাচন করেছি, ওই এলাকার জনসাধারণের প্রতি আমার দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা থেকে এবারও আমি কেবল এই আসনে দলের মনোনয়ন ফরম নিয়েছি এবং এ আসন থেকেই আমি নির্বাচন করবো।
সুপ্রভাত: আমীর খসরম্নর সাথে কি আপনার কোনো কারণে দ্বন্দ্ব আছে?
নোমান: তার সাথে আমার কোনো দ্বন্দ্ব নেই। আমাদের মধ্যে চমৎকার সম্পর্ক। তার পরিবারের সাথে আমার পরিবারের ভালো একটা সম্পর্ক আছে। আজকে (গতকাল) গুলশান কার্যালয়ে তার সাথে আমি ছবিও তুলেছি। এখন নির্বাচনের কারণে তার সাথে আমার সম্পর্ক খারাপ হয়ে গেল তা আমি বলবো না, মানুষ বলবে।
সুপ্রভাত: যদি এ আসনে আপনাকে মনোনয়ন দেওয়া না হয় ?
নোমান: যদি পার্টির সিদ্ধানত্ম অন্য কিছু হয় তখন সেটা বিবেচনা করে দেখবো। তবে পার্টির সিদ্ধানেত্মর বাইরে আমি কোনো কিছু করবো না।
সুপ্রভাত: যদি দল আপনাকে অন্য কোনো আসনে মনোনয়ন দিতে চায় ?
নোমান: পার্টি অন্য কোনো আসনে মনোনয়ন দিতে চাইলে তো আগে আমার মতামত নিতে হবে। কিন’ আমি ইলেকশন করলে চট্টগ্রাম-১০ থেকেই করবো।
সুপ্রভাত : কোতোয়ালী আসনে দুই বার নির্বাচিত হয়ে ২০০৮ সালের নির্বাচনে এটি ছেড়ে পাহাড়তলী-হালিশহরে কেন আসলেন ?
নোমান: ২০০৮ সালে সীমানা পুনর্নির্ধারণের সময় কোতোয়ালী আসনের ভোটার ভাগ হয়ে যায়। মাদারবাড়ির অনেক ভোটার চলে যায় বন্দর-পতেঙ্গা আসনে আর শুলকবহরের অনেক ভোটার চলে যায় পাহাড়তলী-খুলশী আসনে। পাহাড়তলী-খুলশী আসনের বিএনপি নেতাকর্মীদের চাপে আমি কোতোয়ালী ছেড়ে সেখানে চলে যাই।
সুপ্রভাত: চট্টগ্রাম-১০ আসনে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আপনি কতটা আশাবাদী ?